৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


প্রচারণায় সরব লাঙ্গল-ধানের শীষ

জাপা প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ; বিএনপি মহাসচিব আজ আসছেন
রংপুর-৩ আসনের উপনির্বাচন উপলক্ষে জাতীয় পার্টি ও মহাজোট প্রার্থী এরশাদের পুত্র রাহগীর আল মাহী এরশাদ (সাদ এরশাদ), বিএনপি প্রার্থী রিটা রহমান এবং স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফের গণসংযোগ : নয়া দিগন্ত -

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচনে প্রচারণার শেষ সপ্তাহে এসে লাঙ্গল, ধানের শীষ ও মোটর গাড়ি প্রতীকের তুমুল প্রচারণা চলছে। অলিগলিতে গণসংযোগ ছাড়াও পথসভাসহ বিভিন্ন ধরনের প্রচারণা চালাচ্ছেন তারা। অন্য দিকে জাতীয় পার্টির প্রার্থীর বিরুদ্ধে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী আচরণবিধ লঙ্ঘনের অভিযোগ করেছেন।
জাতীয় পার্টির প্রার্থী রাহগীর আল মাহী এরশাদ ওরফে সাদ এরশাদ গতকাল রোববার সকালে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালনা পর্ষদ ও নার্স অ্যাসোসিয়েশনের সাথে মতবিনিময় করেন। পরে তিনি কোর্ট মসজিদে জোহরের নামাজ শেষে কাচারীবাজার এলাকায় গণসংযোগ করেন। পরে তিনি লালকুঠি মোড়, খামারপাড়া ও বিকেলে স্টেশন এলাকায় গণসংযোগ করে সাতমাথায় দু’টি পথসভায় বক্তব্য রাখেন। এরপর ধাপেরহাট এলাকায় গণসংযোগ ও পথসভায় মিলিত হন। এ সময় তার সাথে ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা সাধারণ সম্পাদক এস এম ফখর-উজ-জামান জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক ও শাফিউল ইসলাম শাফী, সাংগঠনিক সম্পাদক মুনসি আব্দুল বারী, হাসানুজ্জামান নাজিমসহ নেতাকর্মীরা।
অন্য দিকে বিএনপি প্রার্থী রিটা রহমান সকালে প্রেস ক্লাব চত্বর, রিপোর্টার্স ক্লাব, জাহাজ কোম্পানি মোড়, বেতপট্টি, দেওয়ানবাড়ি রোড, হাঁড়িপট্টি, চাউল আমোদ গলিসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এ সময় তার সাথে ছিলেন রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, মহানগর বিএনপির সহসভাপতি সুলতান আলম বুলবুল, অ্যাড. রেজেকা সুলতানা ফেন্সি, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালামসহ নেতারা।
গণসংযোগকালে প্রেস ক্লাব চত্বরে রিটা রহমান অভিযোগ করে সাংবাদিকদের জানান, আমার প্রতি বৈষম্যমূলক আচরণ করা হচ্ছে। নেতাকর্মীদের বিরুদ্ধে নানা রকমের মামলাসহ হুমকি-ধমকি দেয়া হচ্ছে। প্রচার-প্রচারণায় সম-অধিকার দেয়া হচ্ছে না। মহাজোটের প্রার্থীকে বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। মহাজোট প্রার্থী সভামঞ্চ করে নির্বাচনী এলাকায় জনসভা ও পথসভা করছেন। এক সাথে অধিক সংখ্যক মাইকের হর্ন ব্যবহার করছে। প্রশাসন দেখেও না দেখার ভান করছে। আমার মহাসচিব সোমবার আসবেন। তার জন্য নির্বাচনী সভার মঞ্চ তৈরিতে আচরণবিধির কথা বলে বাধা দেয়া হচ্ছে।
অন্য দিকে স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ নগরীর সেনপাড়া ও সালেক মার্কেট এলাকায় গণসংযোগ শেষে বিভিন্ন এলাকায় পথসভায় বক্তব্য রাখেন। এ সময় তার সাথে ছিলেন জেলা শ্রমিক পার্টির সাবেক সভাপতি সামসুল হক, আব্দুর রাজ্জাক, ছাত্রসমাজের সাবেক নেতা সাগর মণ্ডল প্রমুখ। পরে তিনি সালেক মার্কেটের তৃতীয় তলায় দোকান মালিক সমিতির সাথে বৈঠক করেন। এ সময় আসিফ অভিযোগ করে বলেন, মহাজোট প্রার্থী আচরণবিধি মানছেন না। প্রশাসনও সে বিষয়ে কোনো মাথা ঘামাচ্ছে না। এটা উদ্বেগজনক।
এ ছাড়া তিন প্রার্থী এনপিপির আম প্রতীকের শফিউল আলম, মাছ প্রতীকের গণফ্রটের কাজী শহীদুল্লাহ এবং খলাফত মজলিসের দেয়াল ঘড়ি প্রতীকের প্রার্থী তৌহিদুর রহমান মণ্ডল বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন।
আজ প্রচারণায় নামবেন বিএনপি মহাসচিব : এই আসনে আজ সোমবার দুপুরে রিটা রহমানের পক্ষে প্রচারণা চালাতে রংপুরে আসছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রংপুর-৩ উপনির্বাচনের সমন্বয়কারী, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ), সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু জানান, বিএনপি মহাসচিব মহানগরীর পায়রা চত্বর ও শাপলা চত্বরে দু’টি পথসভায় অংশ নেবেন। পরে বিকেলে রংপুর সদরের পাগলাপীর শলেয়াশাহ বাজারে পথসভায় মিলিত হবেন।
গত ১৪ জুলাই সাবেক প্রেসিডেন্ট ও বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৫ অক্টোবর এই আসনে ভোট অনুষ্ঠিত হবে।

 

 


আরো সংবাদ



premium cement

সকল