৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


হজে অনিয়মের দায়ে ১৭ এজেন্সির শাস্তি

-

হজে অনিয়মের জন্য ১৭টি এজেন্সিকে শাস্তি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এর মধ্যে ১৫টি এজেন্সির জামানত বাজেয়াপ্ত ও লাইসেন্স বাতিল করা হয়েছে। বাকি এজেন্সিগুলোকে জামানত বাজেয়াপ্তসহ বিভিন্ন শাস্তি দিয়েছে। ২০১৭ সালের হজে অনিয়মের জন্য এই শাস্তি দেয়া হয়েছে বলে জানানো হয়েছে। গতকাল ধর্ম মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে শাস্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়। তবে অন্য একটি বিজ্ঞপ্তিতে ২০১৭ সালের হজে অনিয়মের জন্যও ৩৭টি এজেন্সির তালিকা দিয়ে ২০১৯ সালের হজের জন্য এসব এজেন্সির সাথে কোনো ধরনের লেনদেন না করতে সবাইকে অনুরোধ জানানো হয়েছে।
জামানত বাজেয়াপ্ত ও লাইসেন্স বাতিল করা হয়েছে এমন এজেন্সিগুলো হলো আল আমিন ট্রাভেলস (০১১), বুশরা ট্রাভেলস অ্যান্ড ট্যুরস (৫৬৬), মেসার্স জামান এন্টারপ্রাইজ (৯২৫), সায়ীদ এয়ার ইন্টারন্যাশনাল (১১৪৫), ইউরো এশিয়া ট্রাভেলস অ্যান্ড ট্যুরস (১৩৫৩), মদীনা এয়ার ইন্টারন্যাশনাল (১০৪১), সুহাইল এয়ার ইন্টারনন্যাশনাল (১২৩৫), দ্য ম্যাক্সিম ট্রাভেল এজেন্সি অ্যান্ড ট্যুরস (১২৬৫), ব্রাইট ট্রাভেলস (০৪২), ক্লাব ট্রাভেল সার্ভিস ( ৭২০), রয়্যাল তায়্যেবা এভিয়েশন (১১২৬), এস আহমেদ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস (১১৩০), সৌহার্দ্য ওয়াহেদ এয়ার ট্রাভেলস (১২১৪), হাজী হাফেজ ট্রাভেলস অ্যান্ড ট্যুরস (১৩৫৮) ও শোভন এয়ার ট্রাভেলস (১৪৩০)। বিভিন্ন মেয়াদের লাইসেন্স স্থগিত ও জরিমানা শাস্তিপ্রাপ্ত দুটি এজেন্সি হচ্ছে আলহাজ ট্রাভেল ট্রেড (০১৮) ও আল বারী ট্রাভেল ইন্টার ন্যাশনাল (৬৩৫)।
লেনদেন করার জন্য অনুরোধ জানানো হয়েছে তালিকার মধ্যে উল্লিখিত ১৭টি এজেন্সি ছাড়াও যেসব এজেন্সির নাম রয়েছে সেগুলো হলো কলম্বিয়া ট্রাভেলস ইন্টারন্যাশনাল (৪৮), সানজিদ ট্রাভেলাস ইন্টারনন্যাশনাল (১২৯), আল যিয়ারাহ ইন্টারন্যাশনাল (২৪৬), এশিউরেন্স এয়ার সার্ভিস (২৫৯), মিডিয়া ট্রাভেলস সার্ভিস (২৭৩), গোল্ডেন ট্রাভেল অ্যান্ড কার্গো সার্ভিসেস (৫৬২), আল হায়াত এভিয়েশন (৬৪৮), সেন্ট্রাল ট্রাভেল অ্যান্ড ট্যুরস (৭১৪), হিজল ট্যুরস অ্যান্ড ট্রাভেলস (৮২০), ইব্রাহিম ট্রাভেলস (৮৩২), জিয়ারাতে কাবা ট্যুরস অ্যান্ড ট্রাভেলস (৮৫৮), এম এ এম ইন্টারন্যাশনাল ট্রাভেলস অ্যান্ড ট্যুরস ( ৯১৬), মেসার্স এভারগ্রিন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস, মাবরুর এয়ার ইন্টারন্যাশনাল (৯৭৩), মেছফালাহ ট্রাভেলস (১০১৮), সাউথ এশিয়ান ওভারসিজ নেটওয়ার্ক (১২২২), জেটওয়ে ট্রাভেল (১৪৫১), হলি দারুন নাজাত ওভারসিজ (১৪৬২) ও আলকাবা ট্রাভেলস অ্যান্ড ট্যুরিজম (১৪৬৪)।

 


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির

সকল