০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ডিবি পরিচয়ে ডাকাতি ৮ জন গ্রেফতার

-

গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে কখনো মাইক্রোবাস আবার কখনো মোটরসাইকেলে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াত তারা। পথচারী কিংবা বাসযাত্রীকে টার্গেট করে সুযোগ বুঝে অপহরণ করত তারা। পরে মারধর করে টার্গেটকৃত ব্যক্তির সর্বস্ব কেড়ে নিয়ে তাকে রাস্তায় ফেলে চম্পট দিতো তারা।
এমনই চক্রের ৮ দুর্বৃত্ত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) জালে ধরা পড়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে চক্রের দলনেতা রানাও আছেন। এ সময় তাদের কাছ থেকে ৪টি মোটরসাইকেল, ৩টি ওয়্যারলেস সেট, ১ জোড়া হ্যান্ডকাফ, খেলনা পিস্তল দু’টি, চাপাতি একটি ও একটি চাকু উদ্ধার করা হয়।
গতকাল দুপুরে রাজধানীর ধানমন্ডিতে পিবিআই সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার। তিনি সাংবাদিকদের জানান, সোমবার রাতে রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কাছে ভিক্টোরিয়া পার্কের সামনে অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয় দিয়ে ডাকাতি করা চক্রের প্রধান রানাও রয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রানা পুলিশকে জানায়, হিন্দি সিনেমা ‘বস’ দেখে অনুপ্রাণিত হয়ে সঙ্ঘবদ্ধ এ চক্রটি গড়ে তোলে সে।
গ্রেফতারকৃত অন্যরা হলো : ডিবির ইন্সপেক্টর পরিচয়দানকারী জাবেদ আহমেদ ওরফে বাবু (৩৭) ও সোহাগ খন্দকার (৩১), উপপরিদর্শক পরিচয়দানকারী নাজমুল হোসেন (২৪) ও দেলোয়ার হোসেন (৫০), কনস্টেবল পরিচয়দানকারী আসাদুজ্জামান (৩৫), বুলবুল আহমেদ (৩২) ও হারুন ওরফে হিরা (৩২)।
ডিআইজি বলেন, ‘গত ২৫ অক্টোবর বিকেলে পল্টন এলাকা থেকে খিলক্ষেত এলাকায় নিজ বাসায় যাওয়ার জন্য এক বন্ধুসহ সুপ্রভাত পরিবহনের গাড়িতে ওঠেন মোস্তাফিজুর রহমান। বাসটি নর্দ্দা যাওয়ার পর কয়েকজন ব্যক্তি বাসটির সামনে দু’টি মোটরসাইকেল দিয়ে ব্যারিকেড দিয়ে বাসটি থামায়। এরপর ওই ব্যক্তিরা বাসে ওঠেন। তাদের একজনের কাছে ওয়ারলেস সেট ও দু’জনের পরনে ডিবি লেখা জ্যাকেট ছিল। এ সময় দুর্বৃত্তরা বলতে থাকে আমরা ডিবির লোক, আমাদের কাছে তথ্য আছে তোরা ইয়াবা খাস, তোদের কাছে ইয়াবা আছে। দুর্বৃত্তরা যাত্রী মোস্তাফিজুর রহমান এবং তার বন্ধুকে জোরপূর্বক বাস থেকে নামিয়ে নিয়ে আনেন। পরে তাদেরকে চড় থাপ্পড়, কিল-ঘুষি দিতে থাকে। এ সময় মোস্তাফিজুর রহমানের পকেটে থাকা নগদ ৪২ হাজার টাকা ও ২টি মোবাইল ফোন সেট এবং তার বন্ধুর কাছে থাকা নগদ ১৫ হাজার টাকা ও একটি মোবাইল ফোন সেট জোরপূর্বক নিয়ে নেয়।
পিবিআই প্রধান বলেন, দুর্বৃত্তরা ভিকটিমকে থানায় নিয়ে মামলা দেয়ার ভয় দেখিয়ে গুলশান, বাড্ডা, হাতিরঝিল এলাকায় ঘুরতে থাকে তারা। পরে রাত সাড়ে ৩টার দিকে তাকে তেজগাঁও শিল্পাঞ্চলের বিএসটিআই মোড়ে এনে বলে, তোকে আজকের মতো ছেড়ে দিলাম। তুই আর ইয়াবা খাবি না। এ সময় ভিকটিমের ব্যাগটি টানাটানি করে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। ব্যাগে ১৩ লাখ টাকা ছিল। ভিকটিম মোস্তাফিজুর রহমান এ ব্যাপারে বাদি হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করেন। মামলাটি পিবিআই তদন্ত করলে একপর্যায়ে আসল তথ্য বেরিয়ে আসে এবং দুর্বৃত্তরা ধরা পড়ে।
পুলিশ কর্মকর্তা বলেন, পুরান ঢাকার ব্যবসায়-প্রতিষ্ঠানে কর্মরত কিছু শ্রমিক বা কর্মচারী এই চক্রের সোর্স। তারা তথ্য দিতো কোন ব্যবসায়ী কত টাকা নিয়ে ফেরত যাচ্ছেন। তথ্যানুযায়ী ভিক্টোরিয়া পার্কের সামনে থেকে অনুসরণ করা হতো। এরপর অন্য এলাকায় যাওয়ার পর কখনো মোটরসাইকেল বা কখনো মাইক্রোবাসে ডিবি পরিচয়ে তুলে নিয়ে সব কিছু কেড়ে নিতো তারা।


আরো সংবাদ



premium cement