১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


সাবেক অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আলীর ইন্তেকাল

প্রধান বিচারপতির শোক
এজে মোহাম্মদ আলী - ছবি - নয়া দিগন্ত

সাবেক অ্যাটর্নি জেনারেল বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এজে মোহাম্মদ আলী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ২টা ৪০ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এজে মোহাম্মদ আলী দীর্ঘদিন থেকে ক্যান্সারে ভুগছিলেন।

প্রধান বিচারপতির শোক
বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এবং বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এ জে মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

জামায়াত আমির ডা. শফিকুর রহমানের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এবং বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এ জে মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, অ্যাডভোকেট এ জে মোহাম্মাদ আলী বাংলাদেশের আইন অঙ্গনে এক উজ্জ্বল নক্ষত্র। আমি তার ইন্তেকালে অত্যন্ত শোকাহত। আইনজীবী হিসেবে তিনি দরিদ্র অসহায় বিচারপ্রার্থীদের বিনা পয়সায় সেবা প্রদান করেছেন। বিশেষ করে বর্তমান সরকারের মামলা-হামলার শিকার বিরোধী দলের বহু নেতাকর্মীকে তিনি আইনি সহায়তা দিয়ে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গিয়েছেন। তিনি মজলুম মানুষকে আইনি সহায়তা প্রদান করায় জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আমি তাঁকে আন্তরিকভাবে স্মরণ করছি এবং তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তিনি দেশে আইনের শাসন, ন্যায় বিচার ও মানবাধিকার প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করে গিয়েছেন। তার মৃত্যুতে আমরা আইন অঙ্গণের একজন অভিভাবককে হারালাম। মহান আল্লাহ রাব্বুল আলামিন তার শূন্যতা পূরণ করে দিন।

তিনি আরো বলেন, মহান অল্লাহ রাব্বুল আলামিন তার সকল গুনাহ খাতা মাফ করে দিন, তার নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতের মেহমান হিসেবে গ্রহণ করুন। আমরা তার শোকাহত স্ত্রী, সন্তান-সন্ততি, আত্মীয়-স্বজন, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement