২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী

শেখ রাসেল ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশের রাষ্ট্রদূতদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : বাসস -

তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি টেনিসসহ অন্যান্য খেলার প্রসারেও সমান গুরুত্ব দিচ্ছে। তিনি একই সাথে ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি টেনিস অনুশীলনের জন্যও দেশবাসীর প্রতি আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, ‘ক্রিকেট, ফুটবল নিয়েই আমরা সবসময় মেতে থাকি। তবে টেনিসও অনেক গুরুত্বপূর্ণ। আর খেলাধুলার প্রতি আমরা সবসময়ই গুরুত্ব দিয়ে থাকি। কারণ খেলাধুলা আমাদের ছেলেমেয়েদেরকে মানসিক শক্তি জোগায়।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বুধবার অপরাহ্ণে গণভবনে শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিস টুর্নামেন্টে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের প্রতিনিধি এবং কূটনীতিকদের সাথে সৌজন্য সাক্ষাতে এ কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশে ক্রিকেট ও ফুটবল জনপ্রিয় খেলা হলেও এখন মানুষ টেনিসের সাথেও পরিচিত হচ্ছে। আর এই প্রতিযোগিতা আয়োজনের পরে তরুণ প্রজন্ম আরো বেশি করে টেনিসের প্রতি আকৃষ্ট হবে বলে আমি মনে করি। তার সরকার টেনিস কোর্ট তৈরি এবং প্রশিক্ষণ প্রদানসহ স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিযোগিতা আয়োজনের মধ্য দিয়ে এই খেলাটির প্রসারে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেÑ বলেন প্রধানমন্ত্রী। তিনি ছেলেমেয়েদের এই খেলায় এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ‘আমাদের ছেলেমেয়েরা যেন এই খেলাধুলায় এগিয়ে আসে। তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা আমরা করব।’
প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা খেলাধুলাকে আরো বেশি গুরুত্ব দিচ্ছি এ জন্য যে, তরুণ প্রজন্ম যত বেশি তাতে অংশ নেবে ততই তাদের মন-মানসিকতা আরো ভালো হবে। শারীরিকভাবে সুস্থ হবে এবং নিজেদেরকে আরো বেশি তৈরি করতে পারবে। ’
প্রধানমন্ত্রী খুলনায় শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট-২০১৯’র মতো একটি টুর্নামেন্ট সফলভাবে আয়োজনে সবাইকে ধন্যবাদ জানান। বিশেষ করে এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য এবং একসময়কার দেশ বরেণ্য ফুটবলার ও বাফুফে সহসভাপতি সালাম মুর্শেদীর ভূমিকার প্রশংসা করেন।
অন্য অনুষ্ঠানে ব্যস্ত থাকায় প্রধানমন্ত্রী সেখানে যেতে না পারার কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বলেও উল্লেখ করেন।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো: আখতার হোসেন প্রতিযোগিতার বিভিন্ন দিক তুলে ধরে অনুষ্ঠানে বক্তৃতা করেন।
অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং স্থানীয় সংসদ সদস্য সালাম মুর্শেদী ও শেখ সালাহউদ্দিন জুয়েল উপস্থিত ছিলেন।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং সরকারের মন্ত্রী পরিষদ বিভাগের সহযোগিতায় ১৩ থেকে ১৮ নভেম্বর পর্যন্ত খুলনার শেখ রাসেল আন্তর্জাতিক টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত ‘শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট-২০১৯’র আয়োজন করে খুলনা জেলা প্রশাসন।
যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ইতালি, ভুটান, ভারত, পাকিস্তান, ইরাক, দক্ষিণ কোরিয়া, মঙ্গোলিয়া, নেপাল, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, তিউনিশিয়া, তুর্কমেনিস্তান, তাজিকিস্তান, ক্যামেরুন ও বাংলাদেশের পুরুষ ও মহিলাসহ ৭৪ জন প্রতিযোগী এর তিনটি বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করেন।

 


আরো সংবাদ



premium cement