০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


বেড়িবাধ ভেঙ্গে লঞ্চঘাট এলাকা প্লাবিত

বেড়িবাধ ভেঙ্গে লঞ্চঘাট এলাকা প্লাবিত - নয়া দিগন্ত

ঝালকাঠির কাঠালিয়ায় ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে থমথমে আবহাওয়া বিরাজ করছে। নদীর পানি স্বাভাবিকের চেয়ে ২/৩ ফুট বৃদ্ধি পেয়েছে। শুক্রবার দুপুর থেকে থেমে থেমে বৃষ্টি ও ধমকা হাওয়া বইছে। এদিকে কাঠালিয়া লঞ্চঘাট এলাকার বেড়িবাধ ভেঙ্গে পানি ঢুকে উপজেলা পরিষদ ও সিকদার পাড়া অনেকটা প্লাবিত হয়। বেড়িবাধের ভাঙ্গন রাতে ভয়াবহ আকার ধারণের আশঙ্কায় উপজেলা বন্দরসহ আশপাশের এলাকার বাসিন্দরা আতঙ্কে রয়েছেন।

এদিকে যেকোন ধরনের ক্ষয়ক্ষতি ও দুর্ঘটনা রোধে শহর, বন্দর, গ্রাম জুড়ে চলছে মাইকিংয়ের মাধ্যমে সতর্কবার্তা প্রচার। ঘূর্ণিঝড় মোকাবেলায় প্রস্তুতি নিয়েছে নদী তীরবর্তী বাসিন্দারা। অনেকে সাইক্লোন শেল্টারে আশ্রয় নিতে শুরু করেছেন।

ঘূর্ণিঝড় ফণী উপলক্ষে উপজেলায় ১টি কন্ট্রোলরুম খোলা হয়েছে। ১২টি সাইক্লোন শেল্টার, পাকা শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদ-মন্দিরকে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার উপযোগী করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ৬টি মেডিকেল টিম।

উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও ফায়ার সার্ভিস কর্মীসহ সংশ্লিষ্টদের ছুটি বাতিল করা হয়েছে। বন্ধ রাখা হয়েছে ট্রলার চলাচল। সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলার জন্য শুকনা খাবার ও নগদ অর্থ মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।


আরো সংবাদ



premium cement