০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


এমপির অপেক্ষায় শিক্ষার্থীদের বসিয়ে রাখা হলো সন্ধ্যা ৬টা পর্যন্ত!

সোমবার সন্ধ্যা ৬টার পর স্কুল থেকে বাড়ি ফিরছে ছাত্রছাত্রীরা। (ইনসেটে) স্কুলের একটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করছেন সংসদ সদস্য মাহী বি চৌধুরী - নয়া দিগন্ত

স্কুলে এমপি আসবেন। আর সেই অপেক্ষায় ছাত্র ছাত্রীদের সন্ধ্যা ৬টা পর্যন্ত বসিয়ে রেখেছেন প্রধান শিক্ষক। ঘটনাটি ঘটেছে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার সিরাজদিখান উচ্চ বিদ্যালয়ে।

জানা যায়, সোমবার বিকেল ৪টায় উপজেলার সিরাজদিখান উচ্চ বিদ্যালয়ের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে নির্মিতব্য চার তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা ছিল। আর এই আয়োজনে উপস্থিত থাকার কথা ছিল মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরীর।

কিন্তু এমপি মাহী বি চৌধুরী আসতে দেরি করায় বিদ্যালয় কর্তৃপক্ষ স্কুলের ছাত্র ছাত্রীদের বাধ্য করে সন্ধ্যা ৬টা পর্যন্ত থাকতে। এরপর সন্ধ্যা ৬টায় ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন এমপি মাহী বি চৌধুরী।

এতে বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি ইকবাল হোসেন চোকদারের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আশফিকুন নাহার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিনাথ ফৌজিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুঈনুল হাসান নাহিদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোরহাব হোসেন, সিরাজদিখান থানার ওসি ফরিদ উদ্দিন, কেন্দ্রীয় বিকল্প যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চু প্রমুখ।

এদিকে সংসদ সদস্য আসার অপেক্ষায় সন্ধ্যা ৬টা পর্যন্ত জোর করে বিদ্যালয়ে রাখা ছাত্রছাত্রীরা জানান, সকাল থেকে ক্লাস করেছি। দুপুরে ঠিক ভাবে খেতে পারি নাই। এখন সন্ধ্যা হয়ে আসছে কিন্তু যেতে দিচ্ছে না। এমপি স্যারকে নাকি বরণ করতে হবে। হেড স্যার যেতে দেয় না। রাত হয়ে গেলে আমরা বাড়ি যাবো কিভাবে?

অভিভাবকরা অভিযোগ করে বলেন, আমাদের ছেলে, মেয়েরা সকাল ১০ টায় স্কুলে আসে। বিকাল ৪ টায় স্কুল থেকে বাড়ি যায়। আজ (সোমবার) সন্ধ্যা হয়ে যাচ্ছে কিন্তু ছেলে, মেয়ের খবর নাই। তাই স্কুলে চলে আসলাম। বলা যায় না কখন কি বিপদ হয়ে যায়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন, এখন ব্যস্ত আছি। পরে কথা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আব্দুল ওয়াহিদ মোহাম্মদ সালেহ জানান, এমপি মহোদয় কখন, কয়টা বাজে স্কুলে আসবে তা আমার জানা নাই।

এ বিষয়ে মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহি বি চৌধুরী বলেন, এটা আমার পূর্ব ঘোষিত কোনো প্রোগ্রাম ছিল না। আসার পথে উদ্বোধন করে আসলাম। আমি কোনো শিক্ষার্থীকে বসিয়ে রাখতে বলিনি। প্রধান শিক্ষক কৌতূহলবশতঃ বসিয়ে রেখেছে।

আরো পড়ুন : সিরাজদিখান থেকে বিদেশী বিয়ারসহ যুবলীগ নেতা গ্রেফতার
মুন্সীগঞ্জ সংবাদদাতা, (১২ সেপ্টেম্বর ২০১৮)

মুন্সীগঞ্জের সিরাজদিখান কাঁঠালতলীর নিজ বাড়ি থেকে ১৬২টি বিয়ারসহ যুবলীগ নেতা শাকিলকে গ্রেফতার করেছে সিরাজদিখান থানা পুলিশ। গত রোববার দিবাগত রাত আড়াইটার দিকে তাকে আটক করে থানায় আনা হয়। তিনি উপজেলার কাঁঠালতলী মুজাহিদপুর গ্রামের মৃত সোবহান মৃধার ছেলে ও জৈনসার ইউনিয়ন যুবলীগ সহসভাপতি। এর আগেও টাকার বিনিময়ে ইয়াবাসহ গ্রেফতার হলেও ছাড়া পেয়ে যায় সে।

সিরাজদিখান থানার এসআই সারোয়ার হোসেন ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বসতঘরের খাটের নিচ থেকে ১৬২টি বিদেশী বিয়ারসহ শাকিলকে আটক করা হয়।


আরো সংবাদ



premium cement
গাজীপুরে আসামির পরিবর্তে ভিকটিমকে আটক : ৫০ হাজার টাকায় মুক্তি রাখাইনে জান্তার ২০০ সেনাকে আটক করল আরাকান আর্মি জাতিসঙ্ঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্য পদে সমর্থন বেলজিয়ামের লিগ্যাল এইড দরিদ্রের আইনের আশ্রয় লাভের অধিকার সহজতর করেছে : প্রধান বিচারপতি এসপি সুব্রত হালদারসহ ৫ জনের নামে চার্জশিট দাখিলের অনুমোদন দুদকের হালদা নদীর মা মাছেরা নমুনা ডিম ছেড়েছে আদর্শিকভাবে ব্যর্থ হয়ে হামলা-মামলা দিয়ে হয়রানি করছে সরকার : গোলাম পরওয়ার রাজশাহীতে পাথর বোঝাই ট্রাক থেকে ৫ কোটি টাকার হেরোইন উদ্ধার ইভটিজিংয়ের প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং মালয়েশিয়ায় ঝড়ে চলন্ত গাড়ির ওপর গাছ পড়ে নিহত ১ কাওরান বাজারে চলন্ত প্রাইভেট কারে আগুন

সকল