১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


আদর্শিকভাবে ব্যর্থ হয়ে হামলা-মামলা দিয়ে হয়রানি করছে সরকার : গোলাম পরওয়ার

-

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, জামায়াতকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে সরকার হামলা-মামলা দিয়ে জামায়াতের নেতাকর্মীদের হয়রানি করছে।
ব্রাহ্মণবাড়িয়া শহর জামায়াতের আমির আবুল বাশারসহ জামায়াতের ছয় নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গতকাল এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। গোলাম পরওয়ার বলেন, জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত গণসংযোগ কর্মসূচি উপলক্ষে জামায়াতের নেতাকর্মীরা ব্রাহ্মণবাড়িয়া শহরের শিমাইল কান্দি এলাকায় ৬ মে গণসংযোগ করছিল। এ সময় পুলিশ সম্পূর্ণ বিনা কারণেই তাদের গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ ইসলামী দল। জামায়াত দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে। প্রাকৃতিক দুর্যোগসহ সকল বিপদাপদে দুর্দশাগ্রস্ত মানুষ জামায়াতকে পাশে পায়। এতে জামায়াতের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। গণসংযোগ পক্ষ পালনকালে দেশের মানুষের স্বতঃস্ফূর্তভাবে জামায়াতকে সমর্থন করা এবং বিপুল সংখ্যায় জামায়াতে যোগ দেয়া তারই প্রমাণ বহন করে। এতে শাসকগোষ্ঠী ভীত হয়ে পড়েছে। তাই জামায়াতকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে সরকার জামায়াতের নেতাকর্মীদের হামলা-মামলা দিয়ে হয়রানি করছে। আওয়ামী লীগ গণসংযোগ কর্মসূচিতে বাধা প্রদান করে প্রমাণ করেছে, তারা গণতন্ত্র এবং শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী দল নয়। কাজেই তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।

তিনি ব্রাহ্মণবাড়িয়া শহর জামায়াতের আমির আবুল বাশারসহ জামায়াতের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
বালাকোট দিবসের আলোচনা সভা : ঐতিহাসিক বালাকোট দিবস উপলক্ষে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কাফরুল পশ্চিম থানার উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ও থানা আমির আব্দুল মতিন খানের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি আতিক হাসানের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা: ফখরুদ্দিন মানিক। আরো বক্তৃতা করেন, কাফরুল পশ্চিম থানা কর্মপরিষদ সদস্য মতিউর রহমান, সুলতান মাহমুদ, নেসার উদ্দিন, সিরাজুল ইসলাম, আমিনুর রাহমান আমান ও খন্দকার মাহবুবুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে ডা: ফখরুদ্দিন মানিক বলেন, দ্বীন প্রতিষ্ঠায় জামায়াতের কর্মীরা বালাকোটের চেতনা ধারণ করে এগিয়ে যাবে ইনশাআল্লাহ। তারা মানুষকে আল্লাহর দাসত্ব ও রাসূলের আনুগত্যের আহ্বান জানানোকে জীবনের মিশন হিসেবে গ্রহণ করবে। তিনি আরো বলেন, বালাকোটের ঘটনা ভারতীয় উপমহাদেশের সব সংগ্রামের জন্য অনুকরণীয় হলেও এর সাময়িক ব্যর্থতার পেছনে ইসলাম বিরোধী শক্তির ঐক্যের গভীর মিল রয়েছে। বর্তমান সময়ে বিশ্বজুড়ে একই অবস্থা বিরাজ করছে। এ অবস্থায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হয়ে ইসলাম বিরোধী সকল ষড়যন্ত্র নস্যাৎ করে নির্যাতিত-নিপীড়িত মানুষকে রক্ষা ও মুসলিম জাতি হিসেবে টিকে থাকতে হবে।
হাতিরঝিলে আলোচনা সভা : হাতিরঝিল পূর্ব থানার উদ্যোগে ঐতিহাসিক বালাকোট দিবস উপলক্ষে এক আলোচনা সভা রাজধানীর মগবাজারের একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। থানা আমির অ্যাডভোকেট জিল্লুর রহমান আজমির সভাপতিত্বে ও থানা সেক্রেটারি খন্দকার রুহুল আমিনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের প্রচার ও মিডিয়া সেক্রেটারি আতাউর রহমান সরকার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আশিকুর রহমান, আব্দুল হালিম প্রমুখ।


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় নিবন্ধন না থাকায় ২টি হাসপাতাল সিলগালা সরকারের ইচ্ছের অভাবে উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে স্বদেশী ভাষা চালু হয়নি এমপির প্রভাব ও নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি জৈন্তাপুরে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে থাকলেও ভোটে আগ্রহ নেই ভোটারদের সিংগাইরে বিদ্যুৎস্পৃষ্টে মুদি দোকানির মৃত্যু দেশটা মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল আইপিএলে প্লে-অফের ৪ দল নিশ্চিত, কে কার বিরুদ্ধে খেলবে? বিচারের আগে ‘মিডিয়া ট্রায়াল’ নয় : আইজিপি ভালুকায় কারখানা শ্রমিদের মহাসড়ক অবরোধ উলামাদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে : রফিকুল ইসলাম খান

সকল