২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


নারায়ণগঞ্জে মবিল কারখানায় আগুন

এশিয়া ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের একটি মবিল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন নিয়ন্ত্রণে ব্যস্ত ফায়ার সার্ভিসের কর্মীরা ও সাধারণ জনগণ - নয়া দিগন্ত

নারায়ণগঞ্জ সদর উপজেলার নন্দলালপুর শিল্প এলাকায় এশিয়া ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের একটি মবিল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শনিবার ১১টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৮ইউনিট আড়াইঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। আগুনে পুড়ে গেছে ওই গোডউনের মজুদকৃত বিপুল পরিমাণ মবিল ও দাহ্য পদার্থ। আগুনে কি পরিমাণ ক্ষতি হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকাল ১১টার দিকে মবিলের গোডাউন থেকে ড্রামভর্তি মবিল বের করার সময় হঠাৎ করে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে চারপাশে। খবর পেয়ে ফতুল্লা, হাজীগঞ্জ ও নারায়ণগঞ্জ সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৮টি ইউনিট ঘটনাস্থালে এসে আগুন নিয়ন্ত্রণে প্রায় আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে।

মবিল গোডাউনের পাশে নন্দলালপুর এলাকার প্রাইম টেক্সটাইলের কর্মকর্তা আব্দুল আউয়াল শিপন নয়া দিগন্তকে জানান, সকাল ১১টার দিকে মবিলের ড্রাম বের করার সময় হঠাৎ করে আগুনের সূত্রপাত্র। মুহূর্তের মধ্যে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। এসময় আশে পাশে ফ্যাক্টরিতে কর্মরত শ্রমিকরা ভয় ছুটাছুটি শুরু করে। ফায়ার সার্ভিস আড়াই ঘণ্টা পর আগুন নেভাতে সক্ষম হয়।

মবিল কারখানাটি পার্শ্ববর্তী বাসিন্দা প্রত্যক্ষদর্শী শেফালী বেগম নয়া দিগন্তকে জানান, মবিল কারখানার আগুনের ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা এবং ধুয়ায় নন্দলালপুর এলাকা আছন্ন হয়ে পড়ে। ভয়ে অনেক নিরাপদ আশ্রয় নিতে ছুটাছুটি শুরু করে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার সানাউল হক জানান, বেলা ১১টায় খবর পেয়ে ফতুল্লা হাজীগঞ্জ ও নারায়ণগঞ্জ সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে অংশ নিয়েছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত তা জানা যায়নি। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানানো হবে।


আরো সংবাদ



premium cement