০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


জেলবন্দী প্রতিবন্ধী ছেলেকে দেখে যেতে পারলেন না সেই বৃদ্ধা

রাজনীতি
৯৫ বছর বয়সী এ বৃদ্ধার শেষ ইচ্ছা ছিল প্রতিবন্ধী ছেলেকে দেখে যাওয়া - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জের হোসেনপুরে ৯৫ বছরের বৃদ্ধা এক মুমূর্ষু মায়ের শেষ ইচ্ছা ছিলো যেন মৃত্যুর আগে তার বাক-প্রতিবন্ধী ছেলেকে একনজর দেখে যেতে পারেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, দীর্ঘদিন চেষ্টা তদবির করেও জেলে আটক ছেলেকে না দেখার ব্যথা নিয়ে গতকাল শুক্রবার চলে গেলেন না ফেরার দেশে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বছরের ১৯ ডিসেম্বর রাতে উপজেলার জামাইল গ্রামের নিজ বাড়ি থেকে হোসেনপুর থানা পুলিশ একটি গায়েবি মামলায় আটক করে নবি হোসেন নামে বাক-প্রতিবন্ধী এক বিএনপি কর্মীকে। অদ্যবধি তার জামিন না হওয়ায় কিশোরগঞ্জ জেলা কারাগারে বন্দি রয়েছেন তিনি। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে জেলে থাকায় অসুস্থ মায়ের দেখভাল করার মতো সংসারে কেউ ছিলো না।

ছেলেকে দেখার জন্য ৯৫ বছরের বৃদ্ধা ও গুরুতর অসুস্থ সেই মা রহিমা খাতুনের আকুতিসহ চিকিৎসার সব কাগজপত্র দেখিয়ে মানবিক জামিনের আবেদন করলেও জামিন মেলেনি। এমনকি মায়ের মৃত্যুর পর লাশ দেখার জন্য প্যারোলে জামিনের আবেদন করেও সাড়া মেলেনি।

বিষয়টি এলাকায় সব শ্রেণী-পেশার মানুষের হৃদয়কে নাড়া দিয়েছে।


আরো সংবাদ



premium cement
পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক উপজেলা নির্বাচনের কেন্দ্রগুলো খাঁ খাঁ করছে : মেজর হাফিজ হজযাত্রীদের জীবন আল্লাহর রাস্তায় উজাড় করে দিতে হবে : জামায়াত আমির ডলারের দাম ৭ টাকা বাড়াল বাংলাদেশ ব্যাংক চুয়াডাঙ্গায় নির্বাচনে আটক ৩, প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে খেলবে স্কটল্যান্ড মারাদোনোর চুরি যাওয়া গোল্ডেন বল নিলামে উঠছে প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা যুদ্ধবিরতির কাজ এগিয়ে নেয়ার সময় গাজায় নতুন করে হামলা ইসরাইলের

সকল