২৪ মে ২০২৪, ১০ জৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলকদ ১৪৪৫
`

বাজিতপুরে ধানের শীষের প্রার্থীর বাড়িতে যৌথ হামলা, বিএনপি নেতা নিহত

কিশোরগঞ্জ জেলার মানচিত্র - সংগৃহীত

বাজিতপুরে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের বিএনপি প্রার্থী জেলা বিএনপির সহ-সভাপতি শেখ মজিবুর রহমান ইকবালের বাড়িতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে ও আওয়ামী লীগের লোকজন হামলা চালিয়েছে। এ হামলায় উপজেলার সরারচর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি শহীদুল ইসলাম শহীদ নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত বাজিতপুর উপজেলার সরারচর বাজার সংলগ্ন বিএনপি প্রার্থী শেখ মজিবুর রহমান ইকবালের বাড়িতে এ হামলা চলে। হামলার সময় পুলিশ ৯০ রাউন্ড গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে করে বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। পাশাপাশি নেতাদের বেদম লাটিচার্জ করে বলে অভিযোগ করা হয়েছে। ঘটনার সময় বিএনপি প্রার্থী শেখ মজিবুর রহমান ইকবাল পাশের এক বাড়িতে আশ্রয় নিয়ে আত্মরক্ষা করেন।

এর আগে বিকাল ৩টার দিকে এক সংবাদ সম্মেলনে নিজের প্রাণসংশয়ের কথা জানান শেখ মজিবুর রহমান ইকবাল। এর আড়াই ঘন্টা পরেই এই হামলার ঘটনা ঘটে।

বিএনপি প্রার্থী শেখ মজিবুর রহমান ইকবাল বলেন, বিকাল সাড়ে ৫টার দিকে আওয়ামী লীগ ও পুলিশ মিলে আমাকে হত্যার জন্য বাড়িতে হামলা চালায়। আমার বাসভবনে থাকা সহস্ত্রাধিক নেতাকর্মী এতে অবরুদ্ধ হয়ে পড়ে। এ সময় পুলিশ ব্যাপক গুলিবর্ষণ শুরু করলে নেতাকর্মীরা আতঙ্কে দিদ্বিদিক জ্ঞানশূন্য হয়ে ছোটাছুটি শুরু করেন। একপর্যায়ে পুলিশের লাটিচার্জে আহত হয়ে সরারচর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি শহীদুল ইসলাম শহীদ ঘটনাস্থলেই মারা যান। পুলিশ ও আওয়ামী লীগের যৌথ এই হামলার পর থেকে প্রার্থী শেখ মজিবুর রহমান ইকবাল ও তার নেতাকর্মীরা চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন।


আরো সংবাদ



premium cement
বায়ুদূষণে আজ ঢাকার অবস্থান ৫ম ভিয়েতনামে ভবনে আগুন, মৃত্যু ১৪ কিরগিস্তানে একাধিক বিশ্ববিদ্যালয় ও হোস্টেলে হামলা, কয়েক হাজার পাকিস্তানি শিক্ষার্থী ঘরমুখী নির্বাচন কমিশন থেকে একজনই যেভাবে ১০টি এনআইডি পেল ইসরাইলি ও হামাস কর্মকর্তাদের গ্রেফতারের বিষয়ে আইসিজির রায় প্রত্যাখান বাইডেনের আনার হত্যা : ভারতীয় গোয়েন্দারা খুঁজছে যেসব প্রশ্নের জবাব গাজায় যুদ্ধবিরতি : মোশাদপ্রধান আর কাতারি প্রধানমন্ত্রীর সাথে বসছেন সিআইয়ের পরিচালক ফুটবল দলের সদস্যকে ইংলান্ডের বিশ্বকাপ স্কোয়াডে! হাঁ করে ঘুমালে হতে পারে যেসব বিপদ আমেরিকানদের সম্পদ বাজেয়াপ্ত করার অনুমতি দিলেন পুতিন আনার হত্যা : ভারতে 'কসাই' গ্রেফতার

সকল