১৬ জুন ২০২৪
`

ফুটবল দলের সদস্যকে ইংলান্ডের বিশ্বকাপ স্কোয়াডে!

ফুটবল দলের সদস্যকে ইংলান্ডের বিশ্বকাপ স্কোয়াডে! - ফাইল ছবি

গতবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। এবারও ট্রফি ধরে রাখতে মরিয়া তারা। সেই লক্ষ্যে ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ী ম্যাঞ্চেস্টার সিটি থেকে ‘বিশেষ’ ব্যক্তিকে শিবিরে আনল তারা। স্বল্প মেয়াদে তিনি যোগ দিচ্ছেন জস বাটলারদের দলে।

ওই ব্যক্তি হলেন ডেভিড ইয়ং। পেশায় মনোবিদ। পেপ গুয়ার্দিওলার দল ম্যান সিটির সাথে যুক্ত গত কয়েক বছর ধরে। তবে অতীতে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেট দলের সাথে কাজ করেছেন। খেলোয়াড়দের মনোবল ফিরিয়ে আনতে এবং তাদের চাঙ্গা করে তুলতে জুড়ি নেই ইয়ংয়ের। বিশেষজ্ঞ হিসাবে তাঁকে ইংল্যান্ড দলে নেওয়া হয়েছে। অনুমতি নেওয়া হয়েছে সিটির।

এই সিদ্ধান্তের নেপথ্যে রয়েছে সাদা বলের দলের অধিনায়ক বাটলার। ২০১৯ বিশ্বকাপের ফাইনালে বাটলারকে প্রভূত সাহায্য করেছিলেন ইয়ং। জানা গেছে, পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগেই লিডসে ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দিয়েছেন ইয়ং। তার আগে উদ্বুদ্ধ করে এসেছেন ম্যান সিটিকে। আগামী শনিবার এফএ কাপ ফাইনালে চিরশত্রু ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলবে সিটি।

ইংল্যান্ডের সাদা বলের কোচ ম্যাথু মট বলেছেন, 'আগেও ইয়ং আমাদের দলে কাজ করেছে। ওকে বলে দিয়েছি, দলের সেই জোশ, সেই স্বতঃস্ফূর্ততা ফিরিয়ে আনতে।'


আরো সংবাদ



premium cement

সকল