১৬ জুন ২০২৪
`

সাটুরিয়ায় কৃমিনাশক খেয়ে ১২ শিক্ষার্থী অসুস্থ

সাটুরিয়ায় কৃমিনাশক খেয়ে ১২ শিক্ষার্থী অসুস্থ - ছবি : নয়া দিগন্ত

মানিকগঞ্জের সাটুরিয়া গ্রামের একটি বিদ্যালয়ে কৃমিনাশক ওষুধ খাওয়ানোর পর ১২ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থদের কর্নেল মালেক মেডিক্যাল কলেজ হাসপাতাল ও সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) উপজেলার ফয়জুন্নেসা উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। অসুস্থ শিক্ষার্থীর মধ্যে একজন ছাত্র অন্যরা ছাত্রী।

ফয়জুন্নেসা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো: আলমগীর হোসেন বলেন, প্রধান শিক্ষকের উধাসিনতার কারণে এতগুলো শিক্ষার্থী অসুস্থ হয়েছে। এ ঘটনায় সুষ্ঠ তদন্ত করে অভিযুক্ত ব্যক্তির শাস্তি দাবি করেন তিনি।

ওই বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর মামা মো: রবিউল ইসলাম জানান, খালি পেটে কৃমিনাশক ওষুধ খাইয়ে তারা এতগুলো শিক্ষার্থীর জীবন নিয়ে খেলেছে।

এ বিষয়ে বক্তব্য নিতে ফয়জুন্নেসা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: সামসুল আলমের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তা বন্ধ পাওয়া গেছে।

ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আমিনুর রহমান খান মজলিশ বলেন, প্রধান শিক্ষক তার ব্যক্তিগত সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের ওষুধ খাইয়েছে। এরপর কিছু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে প্রধান শিক্ষক দায় এড়ানোর জন্য আমাকে ফোন করেছিল।

সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুন-উর-রশিদ বলেন, কৃমিনাশক ওষুধের কারণে এ সমস্যা হয়নি এবং আতঙ্কের কিছু নেই। আক্রান্তরা সবাই শঙ্কামুক্ত।

জেলা শিক্ষা কর্মকর্তা মো: আমির হোসেন বলেন, বিষয়টি তার জানা নেই। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement

সকল