১৬ জুন ২০২৪
`

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে জামায়াতের সহায়তা

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে জামায়াতের সহায়তা - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় আলফাডাঙ্গার নিহত ছয় পরিবারকে নগদ তিন লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার (২৩ মে) ফরিদপুর জেলা আমির মাওলানা মোহাম্মদ বদরুদ্দীন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গত সোমবার ফরিদপুর জেলা জামায়াতের উদ্যোগে কানাইপুর সড়ক দুর্ঘটনায় আলফাডাঙ্গা উপজেলার নিহতদের ছয়টি পরিবারকে নগদ তিন লাখ টাকা আর্থিক সহায়তা ও সমবেদনা জ্ঞাপন করেন দলটির কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল, সাবেক সংসদ সদস্য ও ফরিদপুর অঞ্চল পরিচালক এ এইচ এম হামিদুর রহমান আযাদ।

এ সময় এ এইচ এম হামিদুর রহমান আযাদ বলেন, সব ধরনের মৃত্যুর ফায়সালা করেন মহান আল্লাহ রাব্বুল আলামীন। তাই আল্লাহর ফায়সালা আমাদের মেনে নিতে হবে এবং যতটা সম্ভব স্বাভাবিক থাকতে হবে। শোকে শোকাহত হয়ে ভারসাম্য হারানো যাবে না। যেকোনো দুর্ঘটনায় মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। মৃত্যুর কোনো স্থান-কাল ও বয়স নেই। যেকোনো সময় যেকোনো জায়গায় হতে পারে। আমাদেরকে ভালো মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে হবে ও নেক আমল করতে হবে। মা, বাবা, স্ত্রী ও মেয়ে হিসেবে নিহতদের জন্য আল্লাহর কাছে দোয়া করতে হবে।

তিনি আরো বলেন, ‘জামায়াতে ইসলামী এমন দল, যারা মানুষের কল্যাণে সব সময় কাজ করে। যারা ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ কায়েম করে মানুষের হক মানুষকে ফিরিয়ে দিতে চায়। অসৎ কর্ম ও দুর্নীতির কারণে সমাজে মানবসৃষ্ট দুর্ভিক্ষ হয়। তাই সৎ পথে চলতে হবে। মানুষের কল্যাণে কাজ করতে হবে। দুর্নীতিবাজ ও সমাজ বিরোধীদেরকে প্রত্যাখ্যান করতে হবে। সকল প্রাকৃতিক দুর্যোগে জামায়াত ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যে এগিয়ে যাওয়ার চেষ্টা করে।

তিনি বলেন, আমিরে জামায়াতসহ কেন্দ্রীয় নেতারা প্রায় সকলে জেলে গেছেন। জুলুম-নির্যাতন সহ্য করেছেন। অনেকেই শাহাদাত বরণ করেছেন। আমরা জীবন দিয়ে হলেও এদেশে কল্যাণমূলক সমাজ প্রতিষ্ঠিত করব ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা আমির মাওলানা মোহাম্মদ বদরুদ্দীন, জেলা সহকারী সেক্রেটারি আবু হারিছ মোল্লা, জেলা তারবিয়্যাত সেক্রেটারি আবউ ইউনুছ, জেলা কর্মপরিষদ সদস্য অধ্যাপক ইমারত হোসেন চৌধুরী, বোয়ালমারী উপজেলা সেক্রেটারী হাফেজ মাওলানা বিলাল হোসাইন, বোয়ালমারী পৌরসভা আমির মাওলানা সৈয়দ নিয়ামুল হাসান, আলফাডাঙ্গা ১ নম্বর ওয়ার্ড কমিশনার সৈয়দ রোমান হোসেন, সৈয়দ মুরাদ আলী, আব্দুল আহাদ, সৈয়দ হুমায়ুন কবির, সৈয়দ রফিকুল ইসলাম মিলনসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানের পক্ষ থেকে সহকারী সেক্রেটারি জেনারেল এ এইচ এম হামিদুর রহমান আযাদ নিহত ছয়জনের প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা করে মোট তিন লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেন।

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল সকালে একটি পিকআপযোগে নারী ও শিশুসহ ১৬ জন আলফাডাঙ্গা থেকে ফরিদপুর যাওয়ার উদ্দেশে রওনা করে। সকাল ৭টা ৪০ মিনিটে পিকআপটি জেলার কোতোয়ালি থানাধীন কানাইপুর দিকনগর এলাকায় ফরিদপুর-মাগুরা সড়কে পৌঁছালে মাগুরাগামী একটি উত্তরা ইউনিক পরিবহনের বাস বেপরোয়া গতিতে চালিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী পিকআপটিকে চাপা দেয়। এতে পিকআপে থাকা ১১ জন ঘটনাস্থলেই মারা যান।

ঘটনার পর স্থানীয়রা আহত যাত্রীদের চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় আরো চারজনের মৃত্যু হয়।


আরো সংবাদ



premium cement