২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
জা পা নে র উ প ক থা

অতি চালাকের গলায় দড়ি

-

(গত দিনের পর)

দানবকুল পানপাত্রে শরাব পান করছে আর নাচের তালে তালে দেহ দোলাচ্ছে।
এক সময় নৃত্য থেমে যায়। বৃদ্ধবয়সে নেচে নেচে হাঁপিয়ে উঠেছে সে। দানবনেতা রাক্ষস গাছে হেলান দেয়া থেকে সোজা হয়ে বসে এবার। তারপর বলে, অনেক ধন্যবাদ ওহে মানব। অনেক ধন্যবাদ তোমাকে। এই নাও আমাদের পক্ষ থেকে তোমার উপহারÑ এই বলে সে বৃদ্ধকে একটি সোনার গবলেট (পানপাত্র) উপহার দেয়। বলে, আমি অভিভূত। এমন নৃত্য দেখে আমি যারপরনাই অভিভূত। আরেকটি গবলেটে শরাব ঢেলে সে তুলে দেয় বৃদ্ধের হাতে। বলে, এই নাও পিয়ো। পিয়ে তৃপ্ত হও।
শরাবপাত্র হাতে নিয়ে বৃদ্ধ এবার রাক্ষসকে ধন্যবাদ দেয়। বলে, হে মান্যবর দানবনেতা, আমি কখনো ভাবিনি, এমন আপ্যায়ন পাবো আপনাদের কাছ থেকে। আমার এই অদক্ষ নৃত্য আপনাদের আনন্দ দিতে পেরেছে, এতেই আমি পরিতৃপ্ত!
(চলবে)


আরো সংবাদ



premium cement
চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না সালমান-শাকিবের পর এবার জয়কে টার্গেট!

সকল