৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ভা র তে র রূ প ক থা স্বপ্নিল মেয়েটি

-

(গত দিনের পর)
লোলি বলে, প্রচণ্ড শীত মা। আমার সালটা দাও তো। শীতে মরে যাচ্ছি।
লোলিতার মা এ কথায় অবাক হয় না। কারণ, সে জানে মেয়ে তার স্বপ্নিল। আকাশকুসুম স্বপ্ন দেখা তার স্বভাব। স্বপ্ন দেখতে দেখতে লোলি নিজেও স্বপ্নের মতো হয়ে যায়। রাতকে বানায় দিন, দিনকে বানায় রাত।
তাই লোলির মা বলেন, আবার স্বপ্ন দেখতে শুরু করেছ। নাহ! আর পারিনে তোমাকে নিয়ে। এ দিকে যে বেলা গড়িয়ে যায়। চলো পানি নিয়ে আসি। ঘরে যে এক ফোঁটা পানিও নেই। স্বপ্ন দেখলে পেয়াস মেটে না। মাও রসিকতা করে মেয়েকে বলেন, এখন তোমার ওই পা দুটোকে বলোÑ পা, পা দুটো আমার। আর বসে থাকা নয়। এখন উঠো। চলো যাই। ওই দূরের ঝরনা থেকে কলসি ভরে পানি নিয়ে আসি।

মায়ের কথায় লোলি ওঠে। সত্যিই সে তার পাকে বলে, নেহ, চল পা। অনেক বিশ্রাম নিয়েছ। এখন আর আলসেমি নয়। আমাকে তুমি হাঁটিয়ে নিয়ে যাও, ওই দূর ঝরনায়। (চলবে)


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল