১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


গল্পকথা

রিশা রাফির দিনগুলো

-

চৌত্রিশ.

রিশা, রাফি কলের পুতুলের মতো ওদের পেছন পেছন হাঁটতে লাগল। কিছু দূরে যাওয়ার পর রাফি বলল, আমরা কোথায় যাচ্ছি? সুমন বলল, ভয় পেলে দৌড় দাও। রিশা, রাফি লাজুক হেসে বলল, ঠিক আছে। আর জানতে চাইব না।
ওরা হাঁটতে হাঁটতে একটি বাড়ির সামনে এসে দাঁড়াল। ভাঙাচোরা পুরোনো বাড়ি। রিশা, রাফির ভয় ভয় লাগছিল। যদি ভূতের বাড়ি হয়। ওরা ভয়টাকে লুকিয়ে রাখল। নিজেদের ভিতুর ডিম প্রমাণ করতে চায় না। রিশা, রাফি ভেতরে ঢুকতেই বিস্ময়ে হতবাক! বিশাল বড় একটা বাগান। কত রকমের গাছ। আম গাছ, জাম গাছ, কাঁঠাল গাছ, লিচু গাছ। সুমন বলল, এই বাগানটা আমাদের। আর পুরোনো বাড়িটাও আমাদের। তোমাদের নিয়ে আসব বলে সকালবেলা আগাছা পরিষ্কার করছিলাম। সুমিতা বস্তা দেখিয়ে বলল, এই খালি বস্তায় আমরা আম, কাঁঠাল ভরে নিয়ে যাবো। রাফি স্বস্তির নিঃশ্বাস ফেলল, অনেক ভয় পেয়েছিলাম। রিশা বলল, আমিও ভয় পেয়েছি। আগে জানালে ভালো হতো। সুমিতা আর সুমন হাসতে হাসতে বলল, আগে জানালে তোমরা তো এই মজাটা পেতে না।
সুমন তরতর করে গাছে উঠল। সুমিতাও গাছে উঠে আম, কাঁঠাল পারতে লাগল। আম, কাঁঠাল পেরে নিচে ছুটতে লাগল। রিশা, রাফির ইচ্ছে করল গাছে উঠতে। কিন্তু ওদের ইচ্ছেগুলো ইচ্ছে হয়েই থেকে গেল। ওরা চায় না কেউ ওদের জন্য অসম্মানিত হোক।(চলবে)

 


আরো সংবাদ



premium cement