২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


'ক্যাপ্টেন কুল' নন কোহলি

-

খেলার মাঠে বিরাট কোহলির আগ্রাসন সবারই জানা। সেঞ্চুরি করেই হোক কিংবা বোলাররা উইকেট পেলে, অধিনায়ক বিরাটের বহিঃপ্রকাশ বরাবরই খবরের শিরোনাম হয়। অ্যাডিলেডে টেস্ট চলাকালীন ফিল্ডিংয়ের সময় বিরাটকে নাচতে দেখা গেছে। দেখে মনে হতেই পারে যে একেবারে 'কুল' মেজাজে রয়েছেন ক্যাপ্টেন কোহলি! কিন্তু সত্যি আর বাস্তবের মাঝে অনেকটাই যে ফারাক, সেটা ম্যাচ জিতে স্পষ্ট করে দিলেন ভারত অধিনায়ক। স্পষ্ট বলে দিলেন, কোনো পরিস্থিতিতেই তিনি 'কুল' ছিলেন না।

আজ সোমবার অ্যাডিলেড টেস্টের পঞ্চম দিনে মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, নাথান লিঁও কিংবা জোশ হ্যাজেলউডরা উইকেটে যেভাবে জেঁকে বসেছিলেন, একটা সময় মনে হয়েছিল ভারতের মুখের গ্রাস কেড়ে নিতে পারেন অসি লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা। ভারতীয় বোলারদেরও চেষ্টার ত্রুটি ছির না। কিন্তু উইকেট পাচ্ছিলেন না। তবু নিজেকে যতটা সম্ভব শান্ত রাখার চেষ্টা করেছেন বিরাট। কিন্তু প্যাট কামিন্সের উইকেট ক্যাচ ধরার পরেই বেরিয়ে এলো আসল বিরাট। বল মাটিতে ছুঁড়ে সেই চেনা আগ্রাসী কোহলিকেই দেখা গেল অ্যাডিলেডে।

ম্যাচ শেষে তাই বিরাট বলেন, "টেস্টে এমন হয়েই থাকে। ওঠা-নামা তো থাকবেই। আসলে হঠাৎ করেই ওরা উইকেটে জেঁকে বসে। ওরা ভালো লড়াই করেছে, কিন্তু আমরা আমাদের পরিকল্পনা মোতাবেক সফল হয়েছি। আমি কখনই বলব না যে ওই সময় আমি বরফের মতো কুল ছিলাম। কিন্তু আমি কোনো কিছুই প্রকাশ করিনি। জসপ্রীত বুমরাহ তার আগের ওভারে কাজটা করলেও তাকে গিয়ে বলি রিল্যাক্স। আমি বোলারদের জন্য গর্বিত। যেভাবে চারজন বোলার ২০টি উইকেট তুলে নিয়েছেন সেটা নিঃসন্দেহে বড় কীর্তি। এমনটা কিন্তু আমরা আগে কখনও করিনি।"

পাশাপাশি প্রথম টেস্ট জিতে নিজের অনুভূতির কথাও চেপে রাখতে পারেননি বিরাট। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে বিরাট বলেন, "অবশ্যই, এটা একটা দারুণ অনুভূতি। আমরা কখনও অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজে এগিয়ে থাকিনি। এটা আমাদের জন্য একটা বিরাট ব্যাপার। এটা সিরিজের শুরুতেই আমাদের মানসিকভাবে অনেকটা এগিয়ে দেবে। বিশেষ করে এই ধরণের বড় সিরিজে। আমরা সবাই খুব পরিশ্রম করেছি। যে কোনো টেস্ট জয়ই সবসময় স্পেশাল।"


আরো সংবাদ



premium cement
হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ

সকল