০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


কোচিংয়ের নামে টাকা নেয়ার অভিযোগ

ভিকারুননিসার বিরুদ্ধে হাইকোর্টের রুল

-

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার পূর্বে মডেল টেস্ট ও কোচিংয়ের নামে টাকা নেয়া কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
একই সঙ্গে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের উচ্চমাধ্যমিক শাখায় আসন সংখ্যার অতিরিক্ত ১১ শতাংশ শিক্ষার্থী ভর্তি কেন অবৈধ হবে না, রুলে তাও জানতে চেয়েছেন আদালত। আগামী দুই সপ্তাহের মধ্যে শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
এ সংক্রান্ত আবেদনের শুনানিতে গতকাল মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও মো: মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ।
এ বিষয়ে অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ বলেন, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার পূর্বে মডেল টেস্টের নামে পাঁচ হাজার টাকা ও কোচিংয়ের নামে এক হাজার ২০০ থেকে দুই হাজার টাকা আদায় করা হয়। কলেজে নিয়মানুযায়ী প্রতি সেকশনে ৫০ জন করে মোট ১৫০ শিক্ষার্থী ভর্তি করার কথা। কিন্তু সেখানে ১৭০ জন শিক্ষার্থী ভর্তি করে তারা। এ দু’টি বিষয় চ্যালেঞ্জ করে রিট করেছিলাম। আদালত রিটের শুনানি নিয়ে রুল জারি করেছেন।


আরো সংবাদ



premium cement