১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


সাড়ে ৫ কোটি টাকা আত্মসাতের চেষ্টা

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের হিসাবরক্ষকসহ ৫ জনের বিরুদ্ধে মামলার সুপারিশ

-

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের নামে ভুয়া বিল জমা দিয়ে পাঁচ কোটি ৩৭ লাখ ২৫ হাজার টাকা আত্মসাতের চেষ্টায় হাসপাতালটির তৎকালীন হিসাবরক্ষক মোহাম্মদ ফোরকানসহ পাঁচজনের বিরুদ্ধে মামলার সুপারিশ করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রধান কার্যালয়ের অনুমোদন পেলেই তাদের বিরুদ্ধে মামলা করবে দুদক চট্টগ্রাম কার্যালয়।
দুদক জেলা সমন্বিত কার্যালয়ের উপপরিচালক মো: নাজমুচ ছাদায়েত বলেন, পরবর্তী পর্যায়ে করণীয় সম্পর্কে জানতে আমরা ঢাকার অপেক্ষায় আছি। কেন্দ্র থেকে অনুমোদন পেলে আমরা মামলা দায়ের করব।
২০২২ সালের ২৮ জুন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তৎকালীন হিসাবরক্ষক (চলতি দায়িত্ব) মোহাম্মদ ফোরকান ভুয়া ব্যয় মঞ্জুরিপত্র চট্টগ্রাম বিভাগীয় হিসাবরক্ষণ অফিসে উপস্থাপন করেন। কিন্তু যাচাই-বাছাইয়ে বিলটি বাতিল হওয়ার পর বিভাগীয় হিসাবরক্ষণ অফিস ফোরকানকে আটক করে। ৩০ জুন দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয় ১-এ জালিয়াতির বিষয়ে লিখিত অভিযোগ দেন ডা: শেখ ফজলে রাব্বি।

দূদক সূত্র জানায়, দুদক চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক মো: এনামুল হক অভিযোগটি অনুসন্ধান করে প্রতিবেদন জমা দেন। প্রতিবেদনে হিসাবরক্ষক মোহাম্মদ ফোরকান ও ঠিকাদার যোগসাজশ করে পাঁচ কোটি ৩৭ লাখ ২৫ হাজার টাকা আত্মসাতের চেষ্টার কথা উল্লেখ করা হয়। তদন্ত শেষে প্রতিবেদনে তাদের বিরুদ্ধে মামলা করার সুপারিশ করা হয়েছে।
দুদকের অনুসন্ধানে উঠে এসেছে, ভুয়া মঞ্জুরিপত্রে যে স্মারক ব্যবহার করা হয়েছে, সেটি আসলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং খাতে নিয়োজিত জনবলের বেতন-ভাতাদি পরিশোধের জন্য বরাদ্দ আদেশের স্মারক।
এ প্রসঙ্গে ডা: সেখ ফজলে রাব্বি বলেন, বিল জালিয়াতির বিষয়ে দুদকে একটি অভিযোগ দিয়েছিলাম। দুদক সেটি অনুসন্ধান করছে।


আরো সংবাদ



premium cement
ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি আশুগঞ্জে ৬৯৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২, মাইক্রোবাস জব্দ মোস্তাফিজকে মিস করে যা বললেন প্লে-অফে উঠতে ব্যর্থ চেন্নাইয়ের অধিনায়ক উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন মৌসুম শেষে সেভিয়া ছাড়ছেন কোচ কিকে সানচেজ

সকল