১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


গাজীপুরে পল্লী বিদ্যুতের সাবস্টেশনে ডাকাতি

-

গাজীপুরে পল্লী বিদ্যুতের সাবস্টেশনে গত রোববার রাতে দুর্র্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতরা সাবস্টেশনে কর্তব্যরত প্রকৌশলী ও নিরাপত্তারক্ষীদের অস্ত্রের মুখে হাত-পা-চোখ-মুখ বেঁধে বৈদ্যুতিক ক্যাবল (মোটা তার) ও মিটারসহ মূল্যবান যন্ত্রাংশ লুটে নিয়েছে। সাবস্টেশনে কর্তব্যরত প্রকৌশলী আকরাম হোসেন ডাকাতদের হামলায় গুরুতর আহত হয়েছেন। তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও সাবস্টেশন সূত্রে জানা যায়, গত রোববার রাত প্রায় সোয়া ২টায় মহানগরের গাছা থানাধীন ৩৩ নম্বর ওয়ার্ডের মৈরান এলাকায় পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ৭ নম্বর সাবস্টেশনের পেছনের ওয়ালে কাঁটাতারের বর্ধিত বেড়া কেটে ডাকাতরা ওয়াল টপকে ভেতরে ঢুকে পড়ে। এর পর কর্তব্যরত নিরাপত্তা প্রহরী তাইজুল ইসলাম ও লাইনম্যান প্রকৌশলী আকরাম হোসেনকে অস্ত্রের মুখে হাত-পা—চোখ-মুখ বেঁধে ফেলে। এসময় ডাকাতদের লোহার শাবলের আঘাতে আকরাম হোসেন গুরুতর আহত হন। ঘটনার সময় পাশের এলাকায় একটি বৈদ্যুতিক লাইন মেরামত কাজে নিয়োজিত প্রকৌশলীরা ওই লাইনটি পরীক্ষামূলকভাবে চালু করার জন্য সাবস্টেশনে ফোন দেন। কিন্তু কেউ ফোন রিসিভ না করায় দু’জন লাইনম্যান ওই এলাকা থেকে মোটরসাইকেলে দ্রুত সাবস্টেশনে ছুটে যান। তারা সাবস্টেশনের গেটে যাওয়া মাত্রই ডাকাতরা তাদেরকেও হাত-পা-চোখ-মুখ বেঁধে ফেলে। এর পর ডাকাতরা ক্যাবল, মিটারসহ মূল্যবান বৈদ্যুতিক যন্ত্রাংশ পিকআপে উঠিয়ে দ্রুত পালিয়ে যায়। রাত প্রায় সোয়া ২টা থেকে সোয়া ৪টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টাব্যাপী ডাকাতরা সাবস্টেশনের ভেতরে অবস্থান নিয়ে মালামাল গাড়িতে লোড করে লুটে নেয়। এর আগে একই এলাকার রবিউলের বাড়িতে ডাকাতরা হানা দেয়। বাড়ির সদস্যদের অস্ত্রের মুখে একই কায়দায় জিম্মি করে ১০ হাজার টাকা ও দেড় ভরি স্বর্ণালঙ্কার লুটে নেয়।
এ ব্যাপারে গাছা থানার ওসি মোহাম্মদ জিয়াউল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সিসিটিভি ফুটেজসহ বিভিন্ন আলামত সংগ্রহ করা হয়েছে। ডাকাতদের গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধারে অভিযান চলছে। পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ আমাদের সাথে যোগাযোগ করেছেন। তবে তারা এখনো এজাহার দেননি।

 


আরো সংবাদ



premium cement
বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী শিবপুরে পুকুর থেকে মহিলার লাশ উদ্ধার বন্দীদের মুক্ত করতে আলোচনায় বসুন : নেতানিয়াহুকে বন্দীদের পরিবার প্রাণঘাতী ব্যাকটিরিয়ার তালিকা প্রকাশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার বার্সাতে থাকার ব্যাপারে এখানো আত্মবিশ্বাসী জাভি বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩ দেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করুন : প্রধানমন্ত্রী

সকল