২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

২২ বছর পর গ্রেফতার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি

-

সিরাজগঞ্জের শাহজাদপুরে ধর্ষণের পর হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি সিদ্দিকুর রহমানকে (৫৫) ২২ বছর পর পুলিশ শনিবার ভোরে গ্রেফতার করেছে। সিদ্দিকুর রহমান উপজেলার পোতাজিয়া ইউনিয়নের রাউতারা গ্রামের মৃত আরজান আলীর ছেলে।
এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান জানান, গার্মেন্টকর্মী সাথী খাতুনকে (১৬) ধর্ষণের পর হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি সিদ্দিকুর রহমানকে শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাবনা জেলার ফরিদপুর থানার ডেমরা গ্রাম থেকে গ্রেফতার করা হয়। রাজমিস্ত্রী সিদ্দিকুর রহমান শাহজাদপুর পৌর সদরের দিলরুবা বাসস্ট্যান্ড এলাকার সাথী খাতুনকে বেশি বেতনে গার্মেন্টে চাকরি দেয়ার লোভ দেখিয়ে ১৯৯৫ সালের ৩০ অক্টোবর ঢাকায় নিয়ে যায়। এরপর এক বছর অজ্ঞাত স্থানে আটকে রেখে তাকে অসংখ্যবার ধর্ষণ করে। এতে বাধা দিলে ১৯৯৬ সালের ২৪ নভেম্বর তাকে ধর্ষণের পর শ^াসরোধে হত্যা করে সিদ্দিকুর রহমান। এ ঘটনায় সাথীর মা জবেদা খাতুন বাদি হয়ে ১৯৯৭ সালের ৬ মার্চ সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেন। এরপর থেকেই আসামি সিদ্দিকুর রহমান পলাতক ছিল। তার অনুপস্থিতিতেই ১৯৯৭ সালের ২৬ মার্চ শাহজাদপুর থানা পুলিশ আদালতে চার্জশিট দাখিল করে। এরপর এ মামলার ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ২০১২ সালের ২৬ জানুয়ারি সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতের তৎকালীন বিচারক আকবর হোসেন মৃধা এ রায় প্রদান করেন।
ওসি আতাউর রহমান আরো জানান, এ হত্যাকাণ্ডের পর থেকেই আসামি সিদ্দিকুর রহমান পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পাবনা জেলার ফরিদপুর থানার ডেমরা গ্রাম থেকে চাঞ্চল্যকর এ হত্যা মামলার আসামি সিদ্দিকুরকে গ্রেফতার করা হয়। তিনি বলেন, পুলিশ দীর্ঘ দিন ধরে তাকে খুঁজছিল। কিন্তু বারবার তার অবস্থান পরিবর্তন করায় তাকে এতদিন গ্রেফতার করা সম্ভব হয়নি। অবশেষে শনিবার ভোরে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

 


আরো সংবাদ



premium cement
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে

সকল