০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


পারের অপেক্ষায় দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘসারি

-

পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে এক সপ্তাহ ধরে ধীরগতিতে ফেরি চলাচল করছে। এতে করে নদী পার হতে বেশি সময় লাগছে। এ ছাড়া ফেরিসঙ্কটে এর প্রভাব পড়েছে যানবাহন পারাপারে। স্রোত এবং ফেরিসঙ্কটে দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি পড়েছে। পারাপারের জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে বাসচালক ও যাত্রীদের।
গতকাল সোমবার বিকেল পর্যন্ত পারের অপেক্ষায় চার শতাধিক গাড়ি আটকে আছে। এতে করে দুর্ভোগের শিকার হচ্ছে হাজার হাজার সাধারণ যাত্রী ও পরিবহনসংশ্লিষ্টরা।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া অফিস সূত্র জানায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০টি ফেরির মধ্যে বর্তমানে ১৪টি ফেরি যানবাহন পারাপারে নিয়োজিত রয়েছে। তীব্র স্রোত ও ৬টি ফেরি না থাকায় ঘাট এলাকায় যানবাহন আটকা পড়ছে। তা ছাড়াও এ রুটের রো রো ফেরিগুলো ২০-২২ বছরের পুরনো। ফলে ইঞ্জিনের যন্ত্রপাতি প্রায়ই বিকল হয়ে পড়ে মাঝ নদীতে। এ কারণে পদ্মা-যমুনার তীব্র ¯্রােতের টানে দৌলতদিয়া থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত মাত্র ৫ কিলোমিটার পথ যেতে প্রায় এক ঘণ্টা সময় লাগছে। এতে করে ফেরির টিপ কমে উভয় ঘাটেই যানবাহন আটকে তীব্র যানজট সৃষ্টি হচ্ছে।
বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৪টি ফেরি যানবাহন পারাপার করছে। এখন পর্যন্ত বাস, ট্রাক মিলে চার শতাধিক গাড়ী নদী পারের অপেক্ষায় রয়েছে।
অপর দিকে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ এ রুটে ১৪-১৫টি ফেরি চালু আছে দাবি করলেও মূলত ছোট ইউটিলিটি ৩টি ও রো রো ৬টি ফেরি চলাচল করায় এবং ক্রমাগত পানি বৃদ্ধির ফলে ঘাট প্রায়ই সরানোর জন্য ৩-৪ ঘণ্টা করে বন্ধ থাকায় ফেরির টিপ কমে গেছে। এসব কারণে এক সপ্তাহ ধরে এ রুটের দৌলতদিয়া ও পাটুরিয়া ঘাটে নিয়মিত যানজট চলছে। ফলে উভয় ঘাটে এসেই কোনো গাড়িই এখন ৩-৪ ঘণ্টার আগে ফেরি পার হতে পারছে না।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে ইয়াবাসহ গ্রেফতার যুবকের যাবজ্জীবন বার্সার হারে লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ রাঙ্গামাটিতে বজ্রপাতে স্কুলছাত্রীর মৃত্যু গণতন্ত্র রক্ষায় নতুন করে গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান পবিত্র ওমরাহ পালন করলেন মির্জা ফখরুল রাশিয়ার সাথে সংলাপ অব্যাহত রাখতে হবে : ম্যাক্রোঁ বাল্যবিবাহ ঠেকানোয় বিষপানে তরুণীর আত্মহত্যা মে মাসে দেশে বৃষ্টির সর্বকালের রেকর্ড ভাঙবে! দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি উত্তর গাজায় পূর্ণ দুর্ভিক্ষের বিষয়ে হুঁশিয়ারি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করতে জনগণের প্রতি রিজভীর আহ্বান

সকল