০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


ইফার উদ্যোগে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) উদ্যোগে গতকাল বায়তুল মোকাররম মসজিদ মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে ইফার মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, ইসলাম প্রচার-প্রসারে বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। সারা পৃথিবীতে যত দ্বীনী প্রতিষ্ঠান আছে তন্মধ্যে ইসলামিক ফাউন্ডেশন অন্যতম বড় দ্বীনী প্রতিষ্ঠান। লক্ষাধিক আলেম-ওলামা এই প্রতিষ্ঠানে কাজ করেন। মহাপরিচালক আরো বলেন, ইসলামিক ফাউন্ডেশন প্রকৃত কুরআন-সুন্নাহ অনুযায়ী কাজ করতে পারলে পৃথিবীর মঞ্চে বাংলাদেশ বিশ্ব শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় লালসবুজের পতাকা উড়াবে।
ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক আনিছুর রহমান সরকারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক ও বঙ্গবন্ধু পরিষদ, ইসলামিক ফাউন্ডেশন শাখার আহ্বায়ক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার, ইমাম প্রশিক্ষণ একাডেমির পরিচালক জালাল আহমদ, সমন্বয় বিভাগের পরিচালক এ বি এম শফিকুল ইসলাম, সাবেক পরিচালক এ কে এম মফিজুর রহমান, মাওলানা জহিরুল ইসলাম মিঞা মোস্তাকীম ও মো: মোস্তাফিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মো: সাইফুল ইসলাম।
এর আগে সকালে বঙ্গবন্ধুর রূহের মাগফিরাত কামনা করে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কুরআনখানির মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। এরপর মিলাদ ও মুনাজাত অনুষ্ঠিত হয়। মুনাজাতে ইসলামিক ফাউন্ডেশনেরসহ ফাউন্ডেশনের সব পরিচালক ও উপপরিচালক, কর্মকর্তা-কর্মচারী এবং ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন। মুনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক জিলানী। এর আগে দিনের শুরুতে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বিজ্ঞপ্তি।
ইসলামিক ফাউন্ডেশন ঢাকা বিভাগ
গতকাল ইসলামিক ফাউন্ডেশন ঢাকা মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কর্মসূচির উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম ও জাতীয় শিশুদিবস উপলক্ষে শিশু-কিশোর সমাবেশ, র্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়। তেজগাঁও শিল্পাঞ্চল থানা ২৫ নম্বর ওয়ার্ডের ২০টি শিশু ও গণশিক্ষা ও একটি দারুল আরকাম ইবতেদায়ি কেন্দ্রের আয়োজনে নাখালপাড়া কমিউনিটি সেন্টারে পবিত্র কুরআন তিলাওয়াত, হামদ-নাত প্রতিযোগিতা, র্যালি এবং বিশেষ আলোচনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পশ্চিম নাখালপাড়া বায়তুস সালাত জামে মসজিদের খতিব মাওলানা লিয়াকত আলী, সভাপতিত্ব করেন আব্দুল মিয়া জামে মসজিদ ও মাদরাসার মোতাওয়াল্লি আলহাজ তোতা মিয়া এবং অন্যান্যের উপস্থিত ছিলেন সাংবাদিক কাজী মজিবুর রহমান, তেজগাঁও শিল্পাঞ্চল থানা মডেল কেয়ার মুফতি মাওলানা কামাল উদ্দিন আশরাফ, দারুল আরকাম ইবতেদায়ির শিক্ষা সচিব মাওলানা হাফেজ মো: আনোয়ার হোসেন। প্রতিযোগী প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান লাভকারী ছাত্রছাত্রীদের পুরস্কার দেয়া হয়।
আলোচনায় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক কার্যক্রম এগিয়ে নেয়ার অভিমত ব্যক্ত করেন। শিশু-কিশোরদের ইসলামী শিক্ষায় জীবনকে গড়ে তোলার আহ্বান জানান। কচিমনা শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর রূহের মাগফিরাত কামনা এবং দেশের অগ্রগতি ও উন্নয়নের জন্য বিশেষ মুনাজাত করা হয়।


আরো সংবাদ



premium cement