২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা দায়ের

মির্জা আব্বাসসহ আসামি প্রায় ৫০০, গ্রেফতার ৬৮
-

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে তিনটি মামলা দায়ের হয়েছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ মামলায় আসামি করা হয়েছে প্রায় ৫০০ জনকে। ইতোমধ্যে মামলায় গ্রেফতার করা হয়েছে ৬৮ জনকে। গত বুধবার রাতে পল্টন থানায় এই মামলা দায়ের করা হয়।
ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মো: মাসুদুর রহমান জানান, পল্টন থানায় করা তিনটি মামলায়ই বাদি হয়েছে পুলিশ। এর মধ্যে ২১ নম্বর মামলায় এজাহার নামীয় আসামি ১৯২ জন, গ্রেফতার হয়েছে ১৯ জন। ২২ নম্বর মামলায় এজাহার নামীয় আসামি ১৫৯ জন, গ্রেফতার হয়েছে ২৩ জন। মামলা নম্বর ২৩-এর এজাহার নামীয় আসামি ১৩৭ জন, গ্রেফতার হয়েছে ২৬ জন।
পল্টন থানার ওসি মাহমুদুল হাসান জানান, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর, সরকারি কাজে বাধার অভিযোগে এসব মামলা দায়ের হয়েছে। মামলাগুলোতে বিএনপি নেতা মির্জা আব্বাসকেও আসামি করা হয়েছে। এসব মামলায় অন্তত ৬৮ জনকে গ্রেফতার করা হয়েছে।
নির্বাচন সামনে রেখে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের সময় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গত বুধবার দুপুরে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল, রাবার বুলেট ও লাঠিচার্জ করে। এ সময় দু’টি পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় বিএনপির বেশ কিছু নেতাকর্মী, পুলিশ ও বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন।


আরো সংবাদ



premium cement