৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


লেবার পার্টির অনুষ্ঠানে বাধা আজ আধা বেলা হরতালের ডাক

-

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘নাগরিক সমাবেশ’ করতে না দেয়ায় আজ মঙ্গলবার আধা বেলা হরতালের ডাক দিয়েছে বাংলাদেশ লেবার পার্টি।
গতকাল জাতীয় প্রেস ক্লাবে দলটির নাগরিক সমাবেশের কর্মসূচি ছিল; কিন্তু আগের রাতেই তা বাতিল করে দেয়া হয়। পরে তারা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে সমাবেশ করার উদ্যোগ নেয়। সেখানে শতাধিক নেতাকর্মী যোগ দেন। অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজউদ্দীন আহমদ; কিন্তু অনুষ্ঠান শুরুর আগেই পুলিশ তা পণ্ড করে দেয়। নেতাকর্মীদের বের করে দিয়ে মিলনায়তনে তালা লাগিয়ে দেয়া হয়। উপস্থিত আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, অনুমতি ছাড়া বেআইনিভাবে অনুষ্ঠানটি হচ্ছিল।
লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেন, সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে আমাদের অনুষ্ঠান ছিল। রোববার রাতে জাতীয় প্রেস ক্লাব কর্তৃপক্ষ আমাদের জানায় যে, মিলনায়তনের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। আমরা এরপর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের কর্তৃপক্ষের সাথে আলাপ করে এই অনুষ্ঠান করার চেষ্টা করেছি। লেবার পার্টির অনুষ্ঠানের অনুমতি আমরা মহানগর পুলিশ থেকে আগেই নিয়ে রেখেছিলাম। আমরা পুলিশের আচরণের তীব্র নিন্দা জানাই। এটি করা হয়েছে সরকারের ইঙ্গিতে।
এই আচরণের প্রতিবাদে আধা বেলা হরতালের ঘোষণা দিয়ে ইরান বলেন, আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশব্যাপী আধা বেলা হরতাল হবে।
জামায়াতের নিন্দা
২০ দলীয় জোটের শরিক দল বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রথমে জাতীয় প্রেস ক্লাব ও পরবর্তীতে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় পুলিশ বাধা দিয়ে পণ্ড করে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে জামায়াতে ইসলামী। দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা আবদুল হালিম গতকাল এক বিবৃতিতে বলেন, বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় পুলিশ বেআইনিভাবে বাধা দিয়ে তা পণ্ড করে দেয়ার ঘটনার আমি তীব্র নিন্দা জানাচ্ছি। রাজনৈতিক প্রতিপক্ষকে মোকাবেলা করার জন্য সরকার পুলিশকে দলীয় লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করছে।
লেবার পার্টির সমাবেশ পণ্ড করে দিয়ে পুলিশ গর্হিত অপরাধ করেছে। কার্যত সরকার বিরোধী দলের ওপর এভাবে জুলুম-নির্যাতন চালিয়ে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচনের পথকে রুদ্ধ করছে। এই ঘটনার মধ্য দিয়ে সরকারের একদলীয় ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে। তিনি সরকারের এ ধরনের ফ্যাসিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement