১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


উপজেলা নির্বাচন

স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র ছিনিয়ে নিল নৌকার সমর্থকরা

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী শেখ বোরহান উদ্দিন - নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী শেখ বোরহান উদ্দিনের মনোনয়ন ফরম ছিনিয়ে নিয়েছে আওয়ামী লীগ প্রার্থী আবুল কাশেম ভূঁইয়ার সমর্থকরা। সোমবার দুপুর একটায় সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোয়ন ফরম জমা দিতে গেলে উপজেলার প্রশাসনিক ভবন থেকে তার মনোনয়ন ফরম ছিনিয়ে নেয়া হয়। ফলে তার নির্বাচনে অংশ নেয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

স্বতন্ত্র প্রার্থী বোরহান উদ্দিন আখাউড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। এবারও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমা দিতে এসেছিলেন তিনি।

স্বতন্ত্র প্রার্থী বোরহান উদ্দিন জানান,‘সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। সকালে স্থানীয়রা আমার বাড়িতে আসে। আমি অসুস্থ্য থাকার কারণে নিজে না গিয়ে আমার পক্ষে মোগড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হামিদ মোল্লাকে মনোনয়ন ফরম জমা দেয়ার জন্য পাঠাই। সেখানে আমার মনোনয়ন ফরম ছিনতাই করে নিয়ে যায় সরকার দলীয় লোকেরা।’

এ বিষয়ে মুক্তিযোদ্ধা হামিদ মোল্লা জানান,‘আমি চেয়ারম্যান প্রার্থী বোরহান উদ্দিনের নাতি শেখ সাদীকে নিয়ে মনোনয়নপত্র জমা দিতে যাই। উপজেলায় গিয়ে নির্বাচন অফিসারের রুমে লোক সমাগম দেখে শেখ সাদীকে নিয়ে ইউএনও’র অফিসের পাশের রুমে অপেক্ষা করি। এরমধ্যে আমি পাশের টয়লেটে গিয়ে ফিরে এসে দেখি সাদীকে কয়েকজন যুবক মারধর করে মনোনয়নপত্র ছিনতাই করে নিয়ে গেছে। আমরা তাৎক্ষণিক ইউএনওকে বিষয়টি অবহিত করলে তিনি মনোনয়নপত্রটি উদ্ধারের আশ্বাস দেন।’

চেয়ারম্যান প্রার্থী বোরহান উদ্দিনের নাতি শেখ সাদী জানান, আমাকে বসিয়ে রেখে মুক্তিযোদ্ধা হামিদ মোল্লা টয়লেটে গেলে আখাউড়া পৌর মেয়রের চাচাতো ভাই শ্রমিকলীগ নেতা ইবনে মাসুদ লাকসু ও যুবলীগ নেতা জাহিদের নেতৃত্বে ১০/১২ জন আমার ওপর হামলা করে। এসময় আমার কাছে থাকা শেখ বোরহান উদ্দিনের মনোনয়নপত্রটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় তারা।

এ ব্যাপারে জানতে চাইলে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ শামছুজ্জামান বলেন, আমি ঘটনাটি শুনেছি। ইতোমধ্যে পুলিশ মনোনয়ন ফরমটি উদ্ধার করার জন্য কাজ শুরু করেছে। তবে আমি দেখিনি তারা ফরম নিয়ে এসেছিলেন কিনা।

আখাউড়া থানার পরিদর্শক (তদন্ত) আরিফ আমিন জানান, মনোনয়নপত্র ছিনিয়ে নেয়ার বিষয়টি জেনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে বিকেল ৫টা পর্যন্ত তার মনোনয়নপত্রটি উদ্ধার করা সম্ভব হয়নি।

আরো পড়ুন : শিবগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাই
শিবগঞ্জ (বগুড়া) সংবাদদাতা, (২০ ফেব্রুয়ারি ২০১৯)

বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে সোমবার চেয়ারম্যান পদে তিনজনসহ মোট ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আজিজুল হক, স্বতন্ত্র প্রার্থী ফিরোজ আহম্মেদ রিজু ও বিএনপি নেত্রী বিউটি বেগম বগুড়া জেলা নির্বাচন অফিস কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজ্জাকুল ইসলাম রাজু, উপজেলা যুবলীগ সভাপতি আব্দুস সাত্তার, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এম তাজুল ইসলাম ও বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুস সামাদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট সাতজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও ছয়জন দাখিল করেছেন। তারা হলেন শাহানা কুমকুম, সালেহা আক্তার চামেলি, নুর নাহার বেগম, ববিতা ফেরদাউস, রুলি আকতার আঁখী, ফাহিমা বেগম ও ফাহিমা আক্তার।

এদিকে বিকেল সাড়ে ৩টার দিকে ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুস সামাদ তার ছেলে ও পরিবারের সদস্যদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করতে এলে নির্বাচন অফিস চত্বরে কে বা কারা তার ভাই ও ছেলের হাত থেকে মনোনয়নপত্র ছিনিয়ে নিয়ে যায়। পরে এ সংক্রান্ত অভিযোগ নির্বাচন কার্যালয়ে জানালে তৎক্ষণাৎ থানা পুলিশকে অবগত করা হয়। ওসি মিজানুর রহমান ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার আনিসুর রহমান বলেন, এ ঘটনা দুঃখজনক। বিকল্প উপায়ে মনোনয়নপত্র জমা নেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক চার উইকেট নেই জিম্বাবুয়ের বরিশাল অঞ্চল জামায়াতের উপজেলা আমির সম্মেলন অনুষ্ঠিত তারা আহম্মকের স্বর্গে বাস করেন : শাহজাহান খান অসাম্প্রদায়িকতার প্রতীক পহেলা বৈশাখ আমাদের মূল চালিকাশক্তি : পররাষ্ট্রমন্ত্রী রাণীনগরে নদীতে ডুবে জেলের মৃত্যু ভোটের অধিকার কেড়ে নেয়ায় জনগণের আদালতে আ’লীগের বিচার হবে: জোনায়েদ সাকি হঠাৎ বেসামাল বাংলাদেশ, গুটিয়ে গেল অল্পতেই মারাত্মক বিপর্যয়ে বাংলাদেশ আল্লাহ পরিপূর্ণ সুস্থতা দান করলে দেশের সেবায় নিয়োজিত হব : ড. খন্দকার মোশাররফ

সকল