২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

কারচুপির ভোটার তালিকা দিয়ে মুরাদনগরে স্কুল নির্বাচনের তফসিল

অভিভাবকদের মানববন্ধন
-

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন আকুবপুর ইয়াকুব আলী ভুইয়া পাবলিক উচ্চবিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনের জন্য উদ্দেশ্যপ্রণোদিত ভোটার তালিকা করে নির্বাচনের তফসিল ঘোষণা করার অভিযোগ এনে প্রার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিখা রাণী রায়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাসহ ভোটার তালিকা সংশোধন করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে অভিভাবক মহল সোমবার দুপুরে স্কুলমাঠে মানববন্ধন করে। আগামী ৩ সেপ্টেম্বর এ নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।
মানববন্ধনে বক্তারা বলেন, আকুবপুর ইয়াকুব আলী ভুইয়া পাবলিক উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিখা রাণী রায় একটি মহলের ইন্ধনে পরিকল্পিতভাবে কারচুপির ভোটার তালিকা করেন। ৩৭০ জন ভোটারের মধ্যে প্রায় ৮০ জন ভোটারের নামের তালিকা সঠিক নয়। মৃত ও প্রবাসীদের নাম ভোটার তালিকায় পরিবারের লোকজন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ওপর ক্ষুব্ধ হয়েছেন। যারা সঠিক ভোটার এবং নির্বাচনে অংশ নেবেন তাদের কৌশলে ভোটার তালিকা থেকে বাদ দেয়া হয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন বিল্লাল হোসেন, সফিকুল ইসলাম, নিজাম খান, শিরিনা বেগম, ছাদেকুর রহমান ও হেলাল মিয়া। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সালাউদ্দিন মেম্বার, জালাল মিয়া, দুলাল মিয়া, ফোরকান খান, মামুন মিয়া, আরিফ খান, আব্দুল মান্নান মাস্টার, আবুবকর খান ও আকলিমা আক্তারসহ অর্ধশতাধিক অভিভাবক।
বিষয়টির ব্যাপারে জানতে চাইলে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিখা রাণী রায় বলেন, আমি যথাযথ নিয়ম মেনেই ভোটার তালিকা প্রস্তুত করেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাস অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে জানান, অভিযোগগুলো প্রিজাইডিং অফিসারের কাছে পাঠানো হয়েছে। তিনি বিষয়টি খতিয়ে দেখবেন।
নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কবির আহামেদ জানান, উপজেলা নির্বাহী তাকে নির্বাচন সম্পন্ন করার ক্ষমতা দিয়েছেন। সে মোতাবেক তিনি তফসিল ঘোষণা করেছেন।

 


আরো সংবাদ



premium cement