২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কালিগঞ্জ এসি ল্যান্ডের অপসারণ দাবি ব্যবসায়ীদের

-

কালিগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দীনের বেপরোয়া আচরণে ক্ষুব্ধ হয়ে নাজিমগঞ্জ বাজারের ব্যবসায়ীরা ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুরোধে সড়ক অবরোধ প্রত্যাহার করলেও ওই কর্মকর্তাকে অপসারণের দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।
নাজিমগঞ্জ বাজার কমিটির সভাপতি শেখ ফিরোজ কবির কাজল জানান, সোমবার বাজারের মেসার্স গাইন বস্ত্রালয়ে গিয়ে ব্যবসাসংক্রান্ত কাগজপত্র দেখতে চান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দীন। এ সময় মনসুর গাইন নামাজের জন্য বাইরে ছিলেন। দোকানের কর্মচারী মালিকের সংরিক্ষত বাক্সে থাকা কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়ে সময় চান। কিন্তু সিফাত উদ্দীন কর্মচারীর সাথে খারাপ আচরণ ও ৩০ হাজার টাকা জরিমানা করেন। মালিকের অনুপস্থিতিতে জরিমানার টাকা দিতে ব্যর্থ হওয়ায় নাজমুলকে তিনি আটক করে নিজের কার্যালয়ে নিয়ে আসেন। এ ঘটনা জানার সাথে সাথে সব দোকান বন্ধ করে ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন ব্যবসায়ীদের দাবির বিষয়টি দেখবেন বলে বাজার কমিটির নেতৃবৃন্দকে আশ^স্ত করেন। পরে জরিমানা দিয়ে আটক কর্মচারীকে মুক্ত ও অবরোধ প্রত্যাহার করেন ব্যবসায়ীরা।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিফাত উদ্দীন বলেন, আমি সরকারি নীতিমালা মেনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি। মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে নাজিমগঞ্জ বাজারের একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিকভাবে জরিমানা দিতে ব্যর্থ হওয়ায় এক কর্মচারীকে আটক করলেও পরে জরিমানা পরিশোধ করায় তাকে ছেড়ে দেয়া হয়।

 


আরো সংবাদ



premium cement
চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না সালমান-শাকিবের পর এবার জয়কে টার্গেট!

সকল