৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


নর্থ বেঙ্গল সুগার মিল

মজুরি বৃদ্ধির দাবিতে খামার শ্রমিকদের মানববন্ধন

-

নর্থ বেঙ্গল সুগার মিলে মজুরি বৃদ্ধির দাবিতে গোবিন্দপুর কৃষি খামারে গত রোববার মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শ্রমিকেরা।
নাটোরের লালপুর উপজেলার গোপালপুর খামারের শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে দীর্ঘ দিন থেকে চলমান আন্দোলনের অংশ হিসেবে নতুন মজুরি নির্ধারণ করা হলেও তা সন্তোষজনক না হওয়ায় মানববন্ধন করে ১৫ দিনের সময় দিয়ে হুমকি দিয়েছেন শ্রমিকেরা।
এর আগে গত সোমবার আটটি কৃষি খামারের দৈনিক শ্রমিক ঐক্য কমিটির পক্ষ থেকে সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক বরাবর ১৫ দিনের আলটিমেটাম দিয়ে একই দাবি জানিয়ে আবেদন করা হয়।
নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক ঐক্য কমিটির সাধারণ সম্পাদক ডব্লিউ শামসুল আলম বিপ্লব জানান, বিভিন্ন সময়ের দাবির পরিপ্রেক্ষিতে স্থানীয় গ্রামে ও সরকারি কৃষি খামারের মজুরির সাথে সামঞ্জস্য রেখে নর্থ বেঙ্গল সুগার মিলের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মিজানুর রহমান মজুরি বৃদ্ধির একটি সুপারিশ করলে এ বছর ২২ নভেম্বর বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের খামার শ্রমিকদের মজুরি পুনর্নির্ধারণ করে। এতে হালকা কাজের জন্য প্রতিদিন ২০০ টাকার পরিবর্তে ২৫০ টাকা এবং ভারী কাজের জন্য ২১০ টাকার পরিবর্তে ২৬০ টাকা নির্ধারণ করা হয়। কিন্তু ওই পরিমাণ মজুরি বৃদ্ধিতেও শ্রমিক অসন্তোষ কমেনি।
এ ব্যাপারে নর্থ বেঙ্গল সুগার মিলের জিএম (খামার) কৃষিবিদ ইমতিয়াজ হোসেন জানান, করপোরেশন আর্থিক সঙ্কটের মধ্যে রয়েছে। এরই মধ্যে শ্রমিকদের একবার মজুরি বৃদ্ধি করা হয়েছে। আগামী বছরে আবারো মজুরি বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির

সকল