০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


প্ররোচনায় আত্মহত্যা আদালতে মামলা

-

মেহেরপুরে আত্মহত্যার প্ররোচনায় স্কুলছাত্রী আত্মহত্যা করেছে মর্মে অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহত স্কুলছাত্রী দিপার মামা সাইদুর রহমান ছযজনকে আসামি করে মেহেরপুর আদালতে একটি মামলা করেছেন। এ দিকে আত্মহত্যাকারী স্কুলছাত্রী দিপার মা মেহেরপুর প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এর সুষ্ঠু বিচার দাবি করেন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, মেহেরপুর পৌর কলেজপাড়ার (৪ নম্বর ওয়ার্ড, মেহেরপুর পৌরসভা) দীন মোহাম্মদের একমাত্র মেয়ে দিপা খাতুন মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী ছিল। দিপা নাবালিকা হওয়ায় মেহেরপুর গাংনী উপজেলার হিন্দা ভিটাপাড়া গ্রামের লালুর ছেলে ইলিয়াস হোসেন ও তার পরিবারের চাপে বিয়ে দেয়ার পরিবর্তে গত ২০ এপ্রিল আংটি পরানো হয়। এরপর থেকে দিপাকে কাছে পেতে ইলিয়াস হোসেন ব্যাকুল হয়ে ওঠে। বাধ্য হয়ে দিপার মা বিউটি খাতুন দিপাকে সাথে নিয়ে হিন্দা গ্রামে তার চাচাতো বোনের বাড়িতে যায়। দিপাকে ইলিয়াসের বাড়িতে নিয়ে যাওয়া হয়। এ সময় ইলিয়াস ও তার পরিবার দিপাকে আটকে রাখার জন্য নানা অপকৌশল শুরু করে। দিপার অন্যের সাথে সম্পর্ক আছেÑ এমন কথা বলতেও দ্বিধা করেনি ইলিয়াস। এভাবে মানসিক ও শারীরিক নির্যাতন করে আটকে রাখে তারা। পরে মেহেরপুর থেকে দিপার বাবা ও মামা হিন্দা ভিটাপাড়ায় গিয়ে স্থানীয় ওয়ার্ড সদস্যকে সাথে নিয়ে দিপাকে উদ্ধার করে মেহেরপুরে নেন। পরে দিপাকে ইলিয়াস মোবাইল ফোনের মাধ্যমে মানসিক নির্যাতন করতে থাকে। এ কথা বান্ধবী ও তার আত্মীয়দের জানায় দিপা। এখন আর তাকে পছন্দ না ইলিয়াস। তাকে চরিত্রহীন অপবাদ দিয়ে আত্মহত্যা করতে বলে। এতে মানসিকভাবে ভেঙে পড়ে দিপা। মানসিক যন্ত্রণা সহ্য করতে না পেরে গত ১৮ আগস্ট নিজ ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। এ ঘটনায় দিপার মামা সাইদুর রহমান বাদি হয়ে আত্মহত্যায় প্ররোচনাকারী ইলিয়াস হোসেনসহ তার (ইলিয়াসের) পরিবারের মোট ছয়জনকে আসামি করে মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন।
এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোমিনুর বলেন, তদন্ত শেষ হয়েছে। আদালতে উপস্থাপন করা হয়েছে।
মামলার বাদি সাইদুর রহমান ও সংবাদ সম্মেলনে দিপার মা বিউটি খাতুন জানান, চরিত্রহীনতার অপবাদ ও মানসিক যন্ত্রণা সহ্য করতে না পেরে স্কুলছাত্রী দিপা আত্মহত্যা করেছে।
বিউটি খাতুন বলেন, আমি পুলিশ কর্মকর্তাদের দ্বারস্থ হয়েও কোনো বিচার পাচ্ছি না।
এ সময় নিহত দিপার মামা সাইদুর রহমান উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
তৃতীয় টি-২০-তে ৯ রানে জিতে সিরিজ বাংলাদেশের নির্বাচনে কে প্রার্থী হয়েছেন এটি আমাদের বিবেচনার বিষয় নয় : নীলফামারীর এসপি `দ্বীন প্রতিষ্ঠায় বালাকোটের চেতনা ধারণ করে জামায়াত এগিয়ে যাবে' মির্জাগঞ্জে ঘোড়ার দৌড় দেখতে হাজারো মানুষের ঢল খাগড়াছড়ির ৪ উপজেলায় নির্বাচন বুধবার, হেলিকপ্টারে পাঠানো হলো ব্যালট দেশের সামগ্রিক অর্থনীতিতে চারটি ঘাটতি রয়েছে : ড. দেবপ্রিয় বাল্টিক অঞ্চলের সুরক্ষা মজবুত করছে জার্মানি যুদ্ধবিরতি প্রস্তাবে হামাস রাজি হওয়ায় অবাক হয়েছে ইসরাইল সোনারগাঁওয়ে হাত পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি, আহত ৬ বিপদে জিম্বাবুয়ে, ম্যাচের নিয়ন্ত্রণে বাংলাদেশ আগামী সপ্তাহে পাকিস্তান সফর করতে পারেন সৌদি ক্রাউন প্রিন্স

সকল