১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


মির্জাগঞ্জে ঘোড়ার দৌড় দেখতে হাজারো মানুষের ঢল

মির্জাগঞ্জে ঘোড়ার দৌড় দেখতে হাজারো মানুষের ঢল - ছবি : নয়া দিগন্ত

গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে ও বৈশাখী মেলা উপলক্ষে পটুয়াখালী মির্জাগঞ্জে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ মে) বিকেলে উপজেলার পশ্চিম গাবুয়া স্থানীয় যুব সমাজের আয়োজনে এই ঘোড়া দৌড় দেখতে ওই এলাকায় হাজারো মানুষের ঢল নামে।

তিন বারে ঘোড়ার দৌড় প্রতিযোগীতার প্রথম হয়েছেন উপজেলা সদর সুবিদখালী কলেজ রোড এলাকার অলি আহমেদ।

উপজেলার বিভিন্ন এলাকায় সকাল থেকেই চলে মাইকিং যার কারণে দর্শনার্থী সংখ্যা বেড়ে যায়। হাজার হাজার নারী-পুরুষসহ বিভিন্ন বয়সী শিশুরা মাঠে জড়ো হতে থাকেন এবং হাজার হাজার দর্শকে কানায় কানায় ভরে যায় মাঠ। এমন আয়োজনে খুশি দর্শনার্থীরা। তবে তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে সকল প্রার্থী ও সমার্থকরা উপস্থিত ছিলেন।

আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় কালের বিবর্তনে প্রায় হারিয়ে যাচ্ছে। তাই গ্রাম বাংলার এই ঐতিহ্যকে ধরে রাখতে এই ঘোড়া দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ফলে এখানকার শিশু-কিশোরসহ নানা বয়সী মানুষের বিনোদনের কোনো কমতি ছিল না। বিভিন্ন এলাকা থেকে নয়টি প্রতিযোগী ঘোড়া নিয়ে অংশ নিয়েছে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী খান মো: আবু বকর সিদ্দিকী। এ সময় আরো উপস্থিত ছিলেন কাকড়াবুনিয়া ইউপি চেয়ারম্যান মো: সেলিম মিয়াসহ স্থানীয় আওয়ামী লীগ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।


আরো সংবাদ



premium cement
দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী ৩২ দিনে ৮ বার বাড়ল স্বর্ণের দাম ইরানি প্রেসিডেন্ট ওই হেলিকপ্টারে ছিলেন না! সফলতার সাথে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি : মেয়র তাপস

সকল