২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় নির্বাচনপরবর্তী দাঙ্গায় ৬ জন নিহত

-

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো দ্বিতীয়বারের মতো নির্বাচিত হওয়ার পর থেকে প্রতিবাদে দাঙ্গায় এ পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন জাকার্তার গভর্নর।

তবে দেশটির পুলিশ বলছে, নিহতের সংখ্যা নিয়ে তারা এখনো নিশ্চিত নন, তবে তারা এ তথ্য পেয়েছেন যে ‘কয়েকজন’ মারা গেছে। খবর বিবিসির।

মঙ্গলবার দেশটির রাজধানী জাকার্তায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভের শুরু হলেও শিগগিরই তা দাঙ্গা-হাঙ্গামায় রূপ নেয়। বেশ কিছু গাড়িতে আগুন দেয়া হয়, পুলিশকে লক্ষ করে পটকা নিক্ষেপ করা হয়।

পুলিশও বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস ছুড়ে।

দেশটির কেন্দ্রীয় পুলিশের মুখপাত্র এম ইকবাল বুধবার এক সংবাদ সম্মেলনে জানান, জাকার্তার গভর্নর আনিস বাশ্বেদান নিহতের যে সংখ্যার কথা বলছেন আমরা এখনো সে বিষয়ে পুরোপুরি নিশ্চিত নই। এ সময় তিনি জানান, ৬৯ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

দীর্ঘ সময়ের প্রতিদ্বন্দ্বী প্রাবোও সুবিয়ান্তোকে পরাজিত করে উইদোদোকে বিজয়ী ঘোষণার পর থেকেই সহিংসতার শুরু।


আরো সংবাদ



premium cement
চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না সালমান-শাকিবের পর এবার জয়কে টার্গেট!

সকল