২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় নির্বাচনপরবর্তী দাঙ্গায় ৬ জন নিহত

-

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো দ্বিতীয়বারের মতো নির্বাচিত হওয়ার পর থেকে প্রতিবাদে দাঙ্গায় এ পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন জাকার্তার গভর্নর।

তবে দেশটির পুলিশ বলছে, নিহতের সংখ্যা নিয়ে তারা এখনো নিশ্চিত নন, তবে তারা এ তথ্য পেয়েছেন যে ‘কয়েকজন’ মারা গেছে। খবর বিবিসির।

মঙ্গলবার দেশটির রাজধানী জাকার্তায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভের শুরু হলেও শিগগিরই তা দাঙ্গা-হাঙ্গামায় রূপ নেয়। বেশ কিছু গাড়িতে আগুন দেয়া হয়, পুলিশকে লক্ষ করে পটকা নিক্ষেপ করা হয়।

পুলিশও বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস ছুড়ে।

দেশটির কেন্দ্রীয় পুলিশের মুখপাত্র এম ইকবাল বুধবার এক সংবাদ সম্মেলনে জানান, জাকার্তার গভর্নর আনিস বাশ্বেদান নিহতের যে সংখ্যার কথা বলছেন আমরা এখনো সে বিষয়ে পুরোপুরি নিশ্চিত নই। এ সময় তিনি জানান, ৬৯ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

দীর্ঘ সময়ের প্রতিদ্বন্দ্বী প্রাবোও সুবিয়ান্তোকে পরাজিত করে উইদোদোকে বিজয়ী ঘোষণার পর থেকেই সহিংসতার শুরু।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল