২৩ জানুয়ারি ২০১৯

জব্দকৃত অর্থ ফেরত চাইলেন নাজিব রাজাক

জব্দকৃত অর্থ ফেরত চাইলেন নাজিব রাজাক - সংগৃহীত

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বাড়িঘরে অভিযান চালিয়ে পুলিশ যেসব নগদ অর্থ জব্দ করেছিল, কোনো অভিযোগ দাখিল না হওয়ায় তা ফেরত চেয়েছেন তিনি।

নাজিবের ফেসবুক পোস্টের বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্লুমবার্গ। এতে বলা হয়, নাজিবের বাড়িঘরে অভিযান চালানোর সময় অর্থের পাশাপাশি হীরা, দামি ব্র্যান্ডের হাতব্যাগ ও ঘড়ি জব্দ করে পুলিশ।

নাজিব বলেন, বাজেয়াপ্ত হওয়া দুই কোটি ৯০ লাখ ডলারের প্রকৃত মালিক সাবেক ক্ষমতাসীন দল ইউনাইটেড মালয়স ন্যাশনাল অর্গানাইজেশন। এই অর্থ রাজনৈতিক কর্মসূচি এবং নির্বাচনী খরচ বাবদ সংগ্রহ করা হয়।

আর জব্দকৃত গয়না ও হাতব্যাগের বিষয়ে আমি প্রকাশ্যেই কথা বলবো বলে উল্লেখ করেন তিনি।

গত মে মাসে মালয়েশিয়ার জাতীয় নির্বাচনে পরাজয়ের পর থেকেই নাজিবের বিলাসবহুল ভবন এবং মূল বাড়িসহ তার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন জায়গায় অভিযান চালায় দেশটির পুলিশ।

এরপর প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়া ৯২ বছর বয়সী মাহাথির মোহাম্মদের নির্দেশে নাজিবের দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এছাড়া অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে তার বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়।


আরো সংবাদ

পল্টনে পুলিশের ওপর হামলা : ছাত্রলীগ নেতাসহ আটক ১৭ আফরোজা আব্বাসের ব্যাংক হিসাব জব্দ সংরক্ষিত নারী আসনের বৈধতা নিয়ে রিট নবম ওয়েজবোর্ডের সুপারিশ পর্যালোচনার আগে সাংবাদিক নেতাদের সাথে তথ্যমন্ত্রীর বৈঠক বিশ্ব ইজতেমা নিয়ে রিটের পরবর্তী শুনানি ২৭ জানুয়ারি খাদ্যে ভেজাল দেয়ায় ৭ জনকে কারাদণ্ড সোনারগাঁওয়ে দূষণের প্রতিবাদে মিছিলে হামলা, আহত ১০ গাজীপুরে সালাহ উদ্দিন সরকারসহ বিএনপির ৫ নেতা কারাগারে ঢাকা-সিডনিতে ২৪ ফ্যাট-বাড়ির মালিক আবজালের সম্পদ জব্দের নির্দেশ ফুটবলার সালাউদ্দিনকে মাদক দিয়ে ফাঁসানো সেই এসআই প্রত্যাহার মোসাদ্দেক আলী দম্পতির বিরুদ্ধে দুদকের চার্জশিট অনুমোদন

সকল