০৪ ডিসেম্বর ২০২৩, ১৯ অগ্রহায়ন ১৪৩০, ১৯ জমাদিউল আউয়াল ১৪৪৫ হিজরি
`

আগামী সপ্তাহে ওয়াশিংটনে যাবেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক

আগামী সপ্তাহে ওয়াশিংটনে যাবেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক - ছবি : সংগৃহীত

ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে অর্থনৈতিক সম্পর্ক উন্নয়ন এবং রাশিয়ার সাথে দ্বন্দ্বে কিভাবে ইউক্রেনের সামরিক সমর্থন বজায় রাখা যায় সে বিষয়ে আলোচনা করবেন।

সুনাকের মুখপাত্র মঙ্গলবার জানিয়েছেন, সুনাক আগামী সপ্তাহে বাইডেন, কংগ্রেসের সদস্য এবং যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী নেতাদের সাথে বৈঠকের জন্য ওয়াশিংটনে থাকবেন, তবে মুক্ত বাণিজ্য চুক্তির বিষয়ে কোনো আনুষ্ঠানিক আলোচনা হবে না।

মুখপাত্রটি জানান, সাম্প্রতিক মাসগুলোতে প্রধানমন্ত্রী এবং প্রেসিডেন্ট বাইডেনের মধ্যে, আমাদের ভবিষ্যত নির্ধারণকারী অর্থনৈতিক চ্যালেঞ্জগুলোর বিষয়ে ব্রিটেন এবং যুক্তরাষ্ট্রের মধ্যে সহযোগিতা ও সমন্বয়ের স্তর বাড়ানোর বিষয়ে যে আলোচনা হয়েছে এই সফর সেই সব আলোচনাকে এগিয়ে নেয়ার সুযোগ করে দেবে। ইউক্রেনের প্রতি আমাদের সমর্থন বজায় রাখাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করার সুযোগ থাকবে।’

অক্টোবর মাসে প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ার পর ওয়াশিংটনে তার প্রথম সরকারি সফরে আসবেন সুনাক। ২০২০ সালে ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার পর যুক্তরাষ্ট্রের সাথে ব্রিটেনের টানটান সম্পর্ক ভালো করতে চান সুনাক।
সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement