২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিকের আফগানিস্তান ত্যাগ

যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিকের আফগানিস্তান ত্যাগ -

যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিক বা স্থায়ী বাসিন্দা আফগানিস্তান ত্যাগ করেছেন। ওয়াশিংটনের সহযোগিতায় শুক্রবার তারা দেশটি ছাড়েন। হোয়াইট হাউস একথা জানিয়েছে।

জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র ইমিলি হর্নি জানান, কাবুল থেকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ১৯ নাগরিক আফগানিস্তান ত্যাগ করেন। এ ছাড়া যুক্তরাষ্ট্রের আরো দুই নাগরিক ও দেশটির ১১ স্থায়ী বাসিন্দা স্থলপথে আফগানিস্তান ছেড়ে যান। মার্কিন নাগরিকদের বহন করা এটি ছিল কাতার এয়ারওয়েজের দ্বিতীয় ফ্লাইট।

মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র নতুন করে কাতারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পশ্চিমাপন্থী সরকারের পতন এবং তালেবানের ক্ষমতা গ্রহণের পর আফগানিস্তান ত্যাগ করা ১ লাখ ২৩ হাজার মানুষের প্রায় অর্ধেকের ট্রানজিট পয়েন্ট ছিল কাতার।

বৃহস্পতিবার কাবুল ছেড়ে যাওয়া কাতার এয়ারওয়েজের প্রথম ফ্লাইটে ২১ মার্কিন নাগরিক বা স্থায়ী বাসিন্দা আফগানিস্তান ত্যাগ করেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল