২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিকের আফগানিস্তান ত্যাগ

যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিকের আফগানিস্তান ত্যাগ -

যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিক বা স্থায়ী বাসিন্দা আফগানিস্তান ত্যাগ করেছেন। ওয়াশিংটনের সহযোগিতায় শুক্রবার তারা দেশটি ছাড়েন। হোয়াইট হাউস একথা জানিয়েছে।

জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র ইমিলি হর্নি জানান, কাবুল থেকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ১৯ নাগরিক আফগানিস্তান ত্যাগ করেন। এ ছাড়া যুক্তরাষ্ট্রের আরো দুই নাগরিক ও দেশটির ১১ স্থায়ী বাসিন্দা স্থলপথে আফগানিস্তান ছেড়ে যান। মার্কিন নাগরিকদের বহন করা এটি ছিল কাতার এয়ারওয়েজের দ্বিতীয় ফ্লাইট।

মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র নতুন করে কাতারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পশ্চিমাপন্থী সরকারের পতন এবং তালেবানের ক্ষমতা গ্রহণের পর আফগানিস্তান ত্যাগ করা ১ লাখ ২৩ হাজার মানুষের প্রায় অর্ধেকের ট্রানজিট পয়েন্ট ছিল কাতার।

বৃহস্পতিবার কাবুল ছেড়ে যাওয়া কাতার এয়ারওয়েজের প্রথম ফ্লাইটে ২১ মার্কিন নাগরিক বা স্থায়ী বাসিন্দা আফগানিস্তান ত্যাগ করেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত

সকল