৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


করোনা নিয়ে বেফাঁস কথা : ফেঁসে গেলেন উইলিয়াম

করোনা নিয়ে বেফাঁস কথা : ফেঁসে গেলেন উইলিয়াম - সংগৃহীত

ব্রিটেনের প্রিন্স চার্লসের করোনাভাইরাস সংক্রমণ নিয়ে উদ্বেগের মধ্যেই কয়েক দিনের পুরনো একটি ভিডিওর সূত্রে বিতর্কে জড়িয়েছেন চার্লস-পুত্র প্রিন্স উইলিয়ামও। ঘটনাটা ৩ মার্চের। উইলিয়াম সে সময় গিয়েছিলেন আয়ারল্যান্ডে। সেখানে তিনি একটি বিয়ার প্রস্তুতকারক সংস্থার কর্মীদের সঙ্গে কথা বলছিলেন। তাকে বলতে শোনা যায়, ‘‘উঃ সবাই যা করছে! সবার যেন করোনা হয়েছে, সবাই যেন মরে যাবে! হয়েছে হয়তো সামান্য কাশি! ডিউক ও ডাচেস অব কেমব্রিজ (উইলিয়াম ও তার স্ত্রী) কিন্তু করোনা ছড়াচ্ছেন! আপনারা আমাদের থামাবেন কি না ভাবুন!’’ এই কথার সূত্র ধরেই তিনি ফের যোগ করেন, ‘’মিডিয়া একটু বেশিই বাড়াবাড়ি করছে, তাই না?’’ পরের দিন, ৪ মার্চ ভিডিওটি রাজপরিবারের ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়।

এ দিকে এখন ব্রিটেনে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৫০ ছাড়িয়ে গেছে। উইলিয়ামের পিতা নিজে আক্রান্ত। ফলে উইলিয়ামের এই সব কথা নিয়ে হইচই হচ্ছে যথেষ্ট। বিপদের গুরুত্ব সম্পর্কে তিনি আদৌ কতটা সচেতন, উঠছে সেই প্রশ্নও। এ প্রশ্নও উঠেছে যে, আমজনতার অনেকেরই যখন এখনো করোনা পরীক্ষা হয়নি, তখন চার্লসের পরীক্ষা হল কী ভাবে? তিনি কি বিশেষ সুবিধা নিলেন? স্কটল্যান্ডের মুখ্য স্বাস্থ্য আধিকারিক অবশ্য জানাচ্ছেন, চার্লসের নির্দিষ্ট উপসর্গ দেখা দিয়েছিল। পরীক্ষা করে জানা গিয়েছে, তার সংক্রমণের মাত্রা বেশি নয়। তার স্ত্রীর পরীক্ষার ফলও নেগেটিভ।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে বামনায় সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী অসুস্থ জবিতে ৪ দিন স্বশরীরে ক্লাস-পরীক্ষা, ১ দিন অনলাইনে মার্কিন পুলিশে বাড়ছে পাকিস্তানি বংশোদ্ভূতদের সংখ্যা পাথরঘাটায় ৩ দিন ধরে মাদরাসাছাত্র নিখোঁজ মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১

সকল