২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

তুরস্কে মোসাদের ৭ গুপ্তচর আটক

- ছবি : জেরুসালেম পোস্ট

ইসরাইলি গুপ্তচর সংস্থা মোসাদের কাছে তথ্য সরবরাহের অভিযোগে সাতজনকে আটক করেছে তুরস্কের পুলিশ।

মঙ্গলবার ইস্তাম্বুলে অভিযান চালিয়ে সন্দেহভাজনদের হেফাজতে নেয়া হয়। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়ারলিকায়া এক এক্সবার্তায় এই তথ্য জানিয়েছেন। তুরস্কে এই ধরনের গ্রেফতার অভিযানের সর্বশেষ সংযোজন এটি।

ইয়ারলিকায়া বলেন, আটক ব্যক্তিরা তুরস্কের ব্যক্তি ও কোম্পানির তথ্য সংগ্রহ করে ইসরাইলি গোয়েন্দা সংস্থার কাছে সরবরাহ করছে বলে সন্দেহ করা হচ্ছে। অভিযানগুলো ছিল তুরস্কের জাতীয় গোয়েন্দা সংস্থার (এমআইটি) সাথে যৌথ অভিযান।

তিনি আরো বলেন, ‘আমরা কখনো আমাদের দেশের সীমানার মধ্যে গুপ্তচরবৃত্তির তৎপরতা চালাতে দেব না। আমরা একে একে তাদের ধরব এবং বিচারের আওতায় আনব।

স্বরাষ্ট্র মন্ত্রী প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে, পুলিশ ইস্তাম্বুলের বাড়িতে অভিযান চালিয়ে বন্দুক, মাদক এবং ইলেকট্রনিক ডিভাইসগুলো জব্দ করছে।

কোন চার্জ জারি করা হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি এবং কর্তৃপক্ষ কোনো অতিরিক্ত তথ্যও দেয়নি।

ইসরাইল তাৎক্ষণিকভাবে অভিযানের বিষয়ে কোনো মন্তব্য করেনি।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
কক্সবাজার সমুদ্র সৈকতে হিট স্ট্রোকে পর্যটকের মৃত্যু জামালপুরে বউ-শাশুড়ি দ্বন্দ্বের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ২ ঈশ্বরদীর তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি, বেঁকে যাচ্ছে রেলপথ আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু?

সকল