০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন

অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন - ছবি : সংগৃহীত

টিভি নাটক ও চলচ্চিত্র অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৭৩। রোববার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মাহমুদ সাজ্জাদের ভাই নাট্যজন ম হামিদ।

তিনি বলেন, `সব শেষ, ভাই আর নেই। আজ বিকেল সাড়ে তিনটায় মারা গেছেন তিনি।' গত ১ সেপ্টেম্বর থেকে এভারকেয়ার হাসপাতালের আইসিউইতে ছিলেন তিনি।

ম হামিদ আরো বলেন, কিছু দিন আগে মাহমুদ সাজ্জাদের জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল। নতুন কিছু অ্যান্টিবায়োটিক দিয়েছিলেন চিকিৎসকরা। শেষের দিকে কিছুই খেতে পারতেন না। নল দিয়ে খাওয়ানো হত তাকে।

তিনি বলেন, ‘ভাইয়ের আত্মার শান্তির জন্য সবার কাছে দোয়া চাই।’

মাহমুদ সাজ্জাদকে করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালে নেয়া হয়। শুরু থেকেই তাকে আইসিইউতে রাখা হয়েছিল। করোনা নেগেটিভ আসার পর থেকে শারীরিক জটিলতা দেখা দেয়। করোনা পরবর্তী জটিলতায় তাকে আবারও আইসিইউতে নেয়া হয়। তখন থেক সেখানে ৫৪ দিন আইসিউইতে ছিলেন এই অভিনেতা।

মাহমুদ সাজ্জাদ প্রথম অভিনয় করেন জহির রায়হান পরিচালিত ‘সংসার’ সিনেমায়। এরপর খান আতাউর রহমান পরিচালিত ঝড়ের পাখি, আপন পর, আজিজ আজহারের চোখের জলেসহ আরো কিছু সিনেমায় অভিনয় করেন তিনি।

বিটিভির সাড়া জাগানো নাটক সকাল-সন্ধ্যা তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক।

৭৩ বছর বয়সী মাহমুদ সাজ্জাদ নাট্যচক্র নাট্যদলের সঙ্গে জড়িত আছেন বিশ্ববিদ্যালয় জীবন থেকে। এই দলের হয়ে অভিনয় করেছেন লেট দেয়ার বি লাইট, স্পার্টাকাস, জনকসহ অনেক নাটকে।


আরো সংবাদ



premium cement
জাল দলিলে আপনার জমি দখল হয়ে গেলে কী করবেন? আমির খানকে পাকিস্তান সেনাবাহিনীর বিশেষ সম্মাননা টানা জয়ের খোঁজে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে বাংলাদেশ ‘শুক্রবার ক্লাস নেয়ার বিষয়টি ভুল করে ফেসবুকে পোস্ট হয়েছিল’ চকরিয়ায় চিংড়ি ঘের থেকে একজনের লাশ উদ্ধার জনগণের কথা চিন্তা করে জনবান্ধব আইন তৈরি করতে হবে : আইনমন্ত্রী হাওরের ৯৭ শতাংশ বোরো ধান কাটা শেষ : কৃষি মন্ত্রণালয় শিক্ষকদের ওপর হামলাকারী শিক্ষার্থীদের বহিষ্কার চায় শিক্ষক সমিতি কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু ঝড়ে পড়ে যাওয়া মাদরাসা ঘর এক মাসেও মেরামত হয়নি গুচ্ছের‘বি' ইউনিটের ফল প্রকাশ, পাশ ৩১ হাজার

সকল