২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পাক-তুর্কি সিরিজ ‘কুদস ফাতিহি সালাহুদ্দীন আইয়ুবী’ প্রচারের তারিখ ঘোষণা

পাক-তুর্কি সিরিজ ‘কুদস ফাতিহি সালাহুদ্দীন আইয়ুবী’ প্রচারের তারিখ ঘোষণা - ছবি : সংগৃহীত

তুরস্ক ও পাকিস্তানের যৌথ প্রযোজনা সংস্থার উদ্যোগে নির্মিত ঐতিহাসিক টিভি সিরিজ ‘সালাউদ্দিন আইয়ুবী’র মুক্তির তারিখ প্রকাশ করা হয়েছে।

সিরিজের প্রযোজনা টিমের সদস্য পাকিস্তানি অভিনেতা আদনান সিদ্দিকী ও তুর্কি টিভি চ্যানেল টিআরটির সূত্রে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও টিভি জানিয়েছে, এই মাস থেকেই ‘সালাউদ্দিন আইয়ুবী’ সিরিজটি প্রচারিত হতে যাচ্ছে।

আদনান সিদ্দিকী ও টিআরটি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ সিরিজটির একটি পোস্টার শেয়ার করেছে। তাতে দেখা যাচ্ছে- আল কুদস (জেরুসালেম) শহরে অবস্থিত পবিত্র মসজিদ আল আকসার সামনে অভিনেতারা অবস্থান নিয়েছেন।

আদনান সিদ্দিকী তার টুইটে ঘোষণা করেছেন, টিভি সিরিজ ‘সালাহউদ্দিন আইয়ুবী’ আগামী ১৩ নভেম্বর থেকে প্রতি সোমবার রাত ৯টায় টিআরটিতে প্রচারিত হবে।’

সূত্র জানিয়েছে, সিরিজটি তুর্কি ভাষায় প্রচারিত হওয়ার পর পাকিস্তানে উর্দু ভাষায় মুক্তি দেয়া হবে এবং এটি ইংরেজি এবং আরবি ভাষায় অনুবাদ করে বিভিন্ন স্ট্রিমিং ওয়েবসাইটে প্রকাশিত হওয়ারও সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য যে, আইয়ুবী সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা সুলতান সালাহুদ্দীন আইয়ুবী ১১৮৭ সালে ৯ দশক পর ক্রুসেডারদের পরাজিত করেন এবং মুসলমানদের প্রথম কিবলা মসজিদুল আকসা পুনরায় মুক্ত করেন।

সূত্র : জিও নিউজ


আরো সংবাদ



premium cement