১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু

কিশোরগঞ্জে কালবৈশাখী ঝড়ে অন্তঃসত্তা মা ও পাঁচ বছরের ছেলের মৃত্যু - প্রতীকী ছবি

কিশোরগঞ্জের বিভিন্ন উপজেলায় শনিবার রাত ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত দফায় দফায় কালবৈশাখী ঝড় বয়ে যায়। এতে শতাধিক ঘর বাড়ি বিধ্বস্ত হয়। ভেঙ্গে পড়ে কয়েক হাজার গাছপালা। ঝড়ে করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের হাজীপাড়া গ্রামে ৯ মাসের অন্তঃসত্ত্বা এক নারী ও তার পাঁচ বছর বয়সী ছেলের মৃত্যু হয়েছে।

শনিবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান নয়া দিগন্তকে জানান, ঝড়ের সময় টিনের দুচালা বসতঘরের ওপর একটি রঙ্গিন কাঠ গাছ উপড়ে পড়লে ঘরের নিচে চাপা পড়ে ঘটনাস্থলে প্রাণ হারায় শিশু তাইজুল (৫)। এ সময় শিশুটি ঘুমন্ত অবস্থায় ছিল।

মা রুপতারা বেগমকে (৪৫) করিমগঞ্জে রাষ্ট্রপতি আব্দুল হামিদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রুপতারা বেগমের স্বামী আব্দুল কাইয়ুম (৫০) ঘটনার সময় জিরাতির কাজে হাওরে ছিলেন।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাত ১১টার দিকে নিয়ামতপুর এলাকায় ঝড়ের সাথে বৃষ্টি শুরু হয়। এ সময় গাছ পড়ে ঘরটি বিধ্বস্ত হয়। প্রতিবেশীরা ঘর থেকে মৃত অবস্থায় শিশু ও মুমূর্ষু রুপতারা বেগমকে উদ্ধার করেন। রূপতারা বেগমকে পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এলাকাবাসী জানায়, রূপতারা বেগমের স্বামী আব্দুল কাইয়ুম খুবই গরীব একজন মানুষ। অভাবের তাড়নায় বাড়িতে ছোট একটি ঘরে স্ত্রী সন্তান রেখে হাওরে জিরাতিদের সাথে দিনমজুর হিসেবে কাজ করতে গিয়েছিলেন। তার স্ত্রী ধান কুড়িয়ে সংসার চালাতেন।

করিমগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী বলেন,স্ত্রী সন্তান হারানো কৃষিশ্রমিক আব্দুল কাইয়ুমকে জেলা প্রশাসকের মাধ্যমে আর্থিক সহায়তা দেয়া হবে।


আরো সংবাদ



premium cement