১০ জুলাই ২০২০

সিসিমপুরের গণমাধ্যম পরামর্শক হলেন পলাশ মাহবুব

পলাশ মাহবুব - ছবি : সংগৃহীত

শিশুদের কাছে অত্যন্ত প্রিয় নাম সিসিমপুর। প্রাক-প্রাথমিক শিক্ষার জনপ্রিয় এই উদ্যোগকে আরও এগিয়ে নিতে গণমাধ্যম পরামর্শক হিসেবে কাজ করবেন পলাশ মাহবুব। শিশুসাহিত্যিক ও নাট্যকার হিসেবে পলাশ মাহবুব দারুণ জনপ্রিয়। টেলিভিশনের অনুষ্ঠান নিমার্তা ও উপস্থাপক হিসেবে তিনি পরিচিতি। লেখালেখির জন্য পেয়েছেন সম্মানজনক অগ্রণী ব্যাংক-বাংলাদেশ শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার, পশ্চিমবঙ্গের অন্নদাশঙ্কর রায় সাহিত্য পুরস্কার, ইউনিসেফ মীনা অ্যাওয়ার্ড, এসিআই-আনন্দ আলো শিশুসাহিত্য পুরস্কারসহ আরও কিছু পুরস্কার। নির্মাতা হিসেবে পেয়েছেন নাট্যসভা পদক।

পলাশ মাহবুব পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। সাংবাদিকতা আর অনুষ্ঠান নির্মাণের ওপর উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন চীনের কমিউনিকেশন ইউনিভার্সিটি এবং দক্ষিণ কোরিয়ার সিউলে।

সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, শিশুদের একটি আনন্দময় শৈশব নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সিসিমপুর যার মূল প্রতিষ্ঠান সিসেমি স্ট্রিট। আমরা পলাশ মাহবুবকে স্বাগত জানাচ্ছি। সিসিমপুরের কার্যক্রমকে জনমানুষের কাছে আরও বড় পরিসরে তুলে ধরতে তিনি ভূমিকা রাখবেন বলে আশা রাখছি।

পলাশ মাহবুব বর্তমানে সারাবাংলা ডটনেট ও দৈনিক সারাবাংলার উপ সম্পাদক হিসেবে কাজ করছেন।


আরো সংবাদ