১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


রাজশাহীর তাপমাত্রা ৪২ ডিগ্রি, হিটস্ট্রোকে যুবকের মৃত্যু

রাজশাহীর তাপমাত্রা ৪২ ডিগ্রি, হিটস্ট্রোকে যুবকের মৃত্যু - প্রতীকী ছবি

রাজশাহীতে রোববার (২৮ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ ডিগ্রি সেলসিয়াস। আর আগের দিন শনিবার (২৭ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে রোববার রাজশাহীতে হিটস্ট্রোকে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্র জানায়, রোববার সকালে রাজশাহীর তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। দুপুর ১২টায় তা বেড়ে দাঁড়ায় ৪০ ডিগ্রি সেলসিয়াসে। বেলা ২টা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে দাঁড়ায় ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর বেলা ৩টায় তা ৪২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছায়। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

রোববার রাজশাহীতে হিটস্ট্রোকে একজনের মৃত্যু হয়েছে। তার নাম দিলীপ বিশ্বাস (৩৫)। সকাল সাড়ে ৮টার দিকে তার মৃত্যু হয়। তিনি জেলার পবা উপজেলার দামকুড়া থানার কাদিপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

পরিবারের সদস্যরা পুলিশকে জানিয়েছেন, দিলীপ বিশ্বাস একদম সুস্থ-স্বাভাবিক মানুষ ছিলেন। সকালে তিনি অসুস্থ হয়ে পড়েন এবং মুহূর্তের মধ্যেই তার মৃত্যু হয়। তাই তারা ধারণা করছেন, বৈশাখের এই প্রচণ্ড গরমে হিটস্ট্রোকেই তার মৃত্যু হয়েছে।

দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈনুল বাশার গণমাধ্যমকে জানান, খবর পেয়েই তারা ঘটনাস্থলে পৌঁছান। সেখানে গিয়ে দিলীপ বিশ্বাসের মা-বাবার সাথে কথা বলেন। তারা বলেছেন, হিটস্ট্রোক করেই তাদের ছেলের মৃত্যু হয়েছে। পরে ময়নাতদন্ত ছাড়াই লাশের শেষকৃত্যের জন্য অনুমতি দেয়া হয়।


আরো সংবাদ



premium cement
৫৭ বছর বয়সে ট্রাফিক পুলিশের এসএসসি পাস নানার বাড়িতে এসএসসি পাসের মিষ্টি দিয়ে বাড়ি ফেরা হলো না চঞ্চলের খাদ্যে মূল্যস্ফীতি বেড়ে ১০.২২ শতাংশ কোটালীপাড়ায় কলেজছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার দুর্ঘটনায় মা হারানো শিশু জায়েদকে মামার জিম্মায় দিতে নির্দেশ হাইকোর্টের রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০ ইসরাইলি মারকাভা ট্যাঙ্ক ধ্বংসের দাবি হিজবুল্লাহর বাংলা সিনেমা প্রদর্শনীতে সিনেপ্লেক্সের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ ইনসাফপূর্ণ রাষ্ট্র গঠনে ছাত্রশিবির অঙ্গীকারবদ্ধ : ছাত্রশিবির সভাপতি ঠাকুরগাঁওয়ে সেবা না পেয়ে ডিসি অফিসে ভাঙচুর গফরগাঁওয়ে কালবৈশাখী ঝড়ে স্কুলের শ্রেণিকক্ষ বিধ্বস্ত

সকল