২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জামালগঞ্জ-সাচনাবাজার নদী পারাপারে জনদূর্ভোগ, নিরসনে মানববন্ধন

জামালগঞ্জ-সাচনাবাজার নদী পারাপারে জনদূর্ভোগ, নিরসনে মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের জামালগঞ্জ-সাচনাবাজার নদী পারাপারে সীমাহীন জনদূর্ভোগ নিরসনে মানববন্ধন করেছে জামালগঞ্জ উপজেলা খেলাঘর শাখা ও কালিপুর উন্নয়ন সংগঠন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) জামালগঞ্জ উপজেলা পরিষদ গেইটের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, কোষাধ্যক্ষ প্রদীপ কুমার পাল, খেলাঘর জামালগঞ্জ কমিটির সভাপতি আলী আক্কাস মুরাদ, সহ-সভাপতি রাকেশ তালুকদার রিপন, সাধারণ সম্পাদক বাদল কৃষ্ণ দাস, যুগ্ম সম্পাদক আল আমিন অবসরপ্রাপ্ত শিক্ষক বিদ্যুৎজ্যোতি চক্রবর্তী, সামাজিক সংগঠন দেশ-প্রবাসের সভাপতি নুরুল হক, এমদাদুর রহমান হিরন, আবুল কালাম আজাদ ও মোজাম্মেল হক স্বপন প্রমুখ।

বক্তারা বলেন, জামালগঞ্জ-সাচনাবাজার নদী পারাপারে অপরিকল্পিতভাবে ঘাট নির্মাণ করায় প্রতিদিন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ লোকজন দুর্ঘটনা এবং দুর্ভোগের শিকার হচ্ছেন। খেয়াঘাটটির সিড়ি খাড়া ও পিচ্ছল হওয়ায় শিশু, বৃদ্ধ লোকজন নামতে ও উঠতে পারেন না। তাছাড়া মোটরসাইকেল ও যানবাহন নামতে উঠতে পারেন। প্রতিদিনই পিচলে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন লোকজন। এই সমস্যা সমাধানে স্থানীয় উপজেলা প্রশাসন নজর দিচ্ছেন না।

জেলা প্রশাসন থেকে প্রতি বছরই খেয়াঘাট ইজারা দিয়ে সরকার মোটাদাগে রাজস্ব পায়। কিন্তু ঝুঁকিপূর্ণ খেয়াঘাটটি লোকজন স্বাচ্ছন্দ্যে পারাপার ও চলাচলের জন্য সংস্কার করা হচ্ছে না।

জামালগঞ্জ-সাচনাবাজার সুরমা নদীর খেয়াঘাটে যাত্রী পারাপারে ফেরি চালুর দাবি জানানো হয়। মানববন্ধনে বক্তারা আরো বলেন, জেলা প্রসাশনকে এই ব্যাপারে উদ্যোগ নিতে হবে। নতুবা জেলা পর্যায়ে বৃহত্তর আন্দোলন কর্মসূচি দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪ জাল ভোট হলে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোট বন্ধ : ইসি আহসান হাবিব রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ রাজধানীর জুড়ে ইসতিসকার নামাজ আদায় নাগরপুরে তীব্র তাপদাহে হাসপাতালে রোগীর চাপ বাড়ছে উপজেলা নির্বাচন : নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের যে শর্তের কথা জানালেন রিজভী গুচ্ছের বিজ্ঞান বিভাগে সারাদেশে শিক্ষার্থীদের উপস্থিতি ৯০ শতাংশ গাজায় ছড়াতে পারে মহামারি নারায়ণগঞ্জে ৭ খুন : বিচার কোন পর্যায়ে?

সকল