১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


সিলেটে শান্তিপূর্ণ হরতাল চলছে, ছেড়ে যায়নি দূরপাল্লার বাস

সিলেটে শান্তিপূর্ণ হরতাল চলছে, ছেড়ে যায়নি দূরপাল্লার বাস -

হেফাজতে ইসলামের ডাকে সিলেটে শান্তিপূর্ণ হরতাল চলছে। তবে সিলেট থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। সিলেটের আঞ্চলিক সড়কগুলোতেও বাস ও যাত্রীবাহী গাড়িসহ কোনো ধরনের যানবাহন চলাচল করছে না।

রোববার ফজরের নামাজের পর হেফাজতের কর্মীরা নগরীর কোর্ট পয়েন্টসহ বিভিন্ন এলাকায় মিছিল নিয়ে পিকেটিং করে। এছাড়াও নগরীর গুরুত্বপূর্ণ রাস্তাগুলোতে ইট বিছিয়ে এবং কাগজ জড়ো করে তাতে আগুন ধরিয়ে পিকেটিং করে।

সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নগরীতে বিক্ষিপ্তভাবে কিছু রিকশা ও অটোরিকশা চলাচল করছে।

এদিকে, হেফাজতে ইসলামের ডাকা হরতালকে কেন্দ্র করে সকল ধরনের নাশকতা ও বিশৃঙ্খল পরিস্থিতি ঠেকাতে সিলেটে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী। রোববার ভোরে হেফাজত নেতাকর্মীরা রাস্তায় নামার সাথে সাথে পুলিশও অবস্থান নিয়েছে নগরীর বিভিন্ন স্থানে। হরতালের সমর্থনে হেফাজতের মিছিল চলাকালে নগরীর কোর্ট পয়েন্টে পুলিশ সদস্যদের সতর্ক অবস্থায় থাকতে দেখা গেলেও কর্মসূচি পালনে কোনো বাধা দিচ্ছে না পুলিশ।

অপরদিকে, পুলিশের পাশপাশি সারা দিন সিলেটে মাঠে থাকবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়া নগরীতে ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও মাঠে রয়েছেন।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) পাশাপাশি আমর্ড পুলিশ এবং র‍্যাবও মাঠে থাকছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত নগরীর কোর্ট পয়েন্টে, তালতলা, জিতু মিয়ার পয়েন্ট, মিরাবাজার, শিবগঞ্জ, উপশহর, মদিনা মার্কেট, মেজরটিলা, টিলাগড়সহ গুরুত্বপূর্ণ রাস্তা এবং মোড়গুলোতে অবস্থান নিয়েছে হেফাজত নেতাকর্মীরা। থেমে থেমে স্লোগান দিচ্ছেন তারা। এছাড়াও ১৫-২০টি মোটরসাইকেল নিয়ে শহরময় ঘুরে পিকেটিং করছেন হেফাজতের অর্ধশত নেতাকর্মী।

কোতয়ালী মডেল থানার ওসি এস এম আবু ফরহাদ জানান, সিলেটে শান্তিপূর্ণ হরতাল চলছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। সিলেট থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি বলেও জানান ওসি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম মসজিদের সামনে ও চট্টগ্রামের হাটহাজারীতে সংঘর্ষ এবং চারজন নিহতের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে রোববার সারা দেশে হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে উত্তাল ইউক্রেন ‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়!

সকল