৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সিলেটে বাম জোটের মোদিবিরোধী মিছিল থেকে আটক ৭

-

সিলেটে বাম জোটের মোদিবিরোধী মিছিল শুরুর আগ দিয়ে পুলিশ লাঠিচার্জ করে জোটের সাত নেতা-কর্মীকে আটক করেছে। আটকদের পাঁচজন পুরুষ ও দু’জন নারী। বুধবার বিকেলে এ ঘটনা ঘটে।

জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার বিকেল সাড়ে ৪টায় নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে মানববন্ধন করে বাম গণতান্ত্রিক জোটের সিলেটের নেতৃবৃন্দ।

মানববন্ধন শেষে মোদিবিরোধী স্লোগান দিয়ে কালো পতাকা মিছিল শুরু করেন। এতে বাধা দেয় সিলেট কোতোয়ালি থানা পুলিশ। এ সময় জোট নেতৃবৃন্দ পুলিশের দিকে মারমুখো হয়ে প্রতিবাদ জানালে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

পুলিশ এ সময় সাতজনকে আটক করে। আটকরা হলেন উজ্জ্বল রায়, ফাহিম, মনিষা ওয়াহিদ, সাদিয়া নাওশিন তাসনিম ও সঞ্জয়। বাকি দুজনের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের সম্মানিত অতিথি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে ঘিরে একটি মহল অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে অবস্থান নেয়। মানববন্ধন কর্মসূচি পালন শেষে তারা রাস্তা বন্ধ করে একটি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশের সাথে সংঘর্ষে জড়ানোর দায়ে পাঁচজন পুরুষ ও দু’জন নারীকে আটক করে পুলিশ। তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement