০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ইমরান খানের গ্রেফতারি পরোয়ানা বাতিল

- ছবি : সংগৃহীত

তোষাখানা মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা বাতিল করেছে ইসলামাবাদ হাইকোর্টে।

মঙ্গল দুপুরে ইমরান খানের আইনজীবীর পক্ষ থেকে করা গ্রেফতারি পরোয়ানা বাতিলের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে এ সিদ্ধান্ত দেয়া হয়। একইসাথে আগামী ১৩ মার্চ অতিরিক্ত দায়রা জজ আদালতে উপস্থিত হওয়ার জন্য নিদের্শ দেয়া হয়েছে।

জানা যায়, প্রধানমন্ত্রী থাকাকালীন বিভিন্ন রাষ্ট্রপ্রধানের কাছ থেকে পাওয়া উপহার সরকারি ভান্ডার বা তোষাখানায় জমা না দিয়ে, মোটা দামে বিক্রি করার অভিযোগ ছিল ইমরানের বিরুদ্ধে। এজন্যই পাকিস্তানের নির্বাচন কমিশন পাঁচ বছরের জন্য নির্বাচনী প্রক্রিয়ায় ইমরানের অংশগ্রহণ নিষিদ্ধ ঘোষণা করেছে। কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে গত অক্টোবরে ইসলামাবাদ হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন ইমরান। পরে তা খারিজ হয়ে যাওয়ার পর তার বিরুদ্ধে হওয়া মামলার একাধিক শুনানিতে উপস্থিত হননি ৭০ বছর বয়সী পিটিআই নেতা। ওই অভিযোগেই ইমরানকে গ্রেফতার করতে রোববার ইসলামাবাদ থেকে লাহোরে ইমরানের জামান পার্কের বাড়িতে পৌঁছয় পুলিশ।

সূত্র : জিও নিউজ

 


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল