২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ধর্ষিত কিশোরীর বাবা-মায়ের ছবি টুইটারে দিয়ে বিতর্কিত রাহুল

ধর্ষিত কিশোরীর বাবা-মায়ের ছবি টুইটারে দিয়ে বিতর্কিত রাহুল - ছবি - সংগৃহীত

দিন কয়েক আগে ভারতের রাজধানী দিল্লিতে ধর্ষণের পর খুন করা হয় এক কিশোরীকে। ওই কিশোরীর বাবা-মায়ের সাথে দেখা করে নতুন এক বিড়ম্বনা তৈরি করেছেন ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী।

তিনি ওই কিশোরীর বাবা-মায়ের ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। এ জন্য তার বিরুদ্ধে মামলাও করেছেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী।

অভিযোগ রয়েছে ওই কিশোরীকে ধর্ষণের পর খুন করা হয়। এখানেই শেষ নয়, পরিবারকে না জানিয়ে তার দেহ পুড়িয়ে দেওয়ারও অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবার ওই কিশোরীর পরিবারের সঙ্গে দেখা করেন রাহুল গান্ধী।

সংবাদ সংস্থাকে এএনআইকে তিনি বলেন, ‘আমি নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলেছি। তারা শুধুমাত্র ন্যায়বিচার চাইছেন, তাছাড়া আর কিছুই চাইছেন না তারা। তাদের অভিযোগ, তারা সেই বিচার পাচ্ছেন না। আমরা তাদের সাহায্য করবো। যতদিন না তারা ন্যায়বিচার পাচ্ছেন রাহুল গান্ধী তাদের পাশে থাকবে।’

টুইটারে ওই কিশোরীর বাবা-মায়ের ছবি পোস্ট করে রাহুল লেখেন, এই মা-বাবার চোখের পানি শুধু একটা কথাই বলছে, ওদের মেয়ের জন্য সুবিচার চায়। আর এই সুবিচারের রাস্তায় আমি ওদের সঙ্গে আছি।

এ ঘটনার পর প্রাক্তন কংগ্রেস সভাপতির বিরুদ্ধে পকসো ও জুভেনাইল জাস্টিস আইন ভঙ্গের অভিযোগ তুলেছে বিজেপি। টুইটার কর্তৃপক্ষকে নোটিস পাঠিয়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে জাতীয় নারী ও শিশু সুরক্ষা কমিশন।

আর দিল্লির পুলিস কমিশনারকে চিঠি লিখে রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। চিঠিতে তিনি লিখেছেন, ‘দিল্লিতে নির্যাতিতার বাবা-মায়ের ছবি প্রকাশ্যে এনেছেন রাহুল। যা পকসো আইনের ২৩ নম্বর ধারার বিরোধী। সুপ্রিম কোর্টের নির্দেশেও স্পষ্ট বলা হয়েছে, এই ধরনের ঘটনায় নির্যাতিতা বা তার পরিবারের সদস্যদের ছবি ও পরিচয় প্রকাশ করা যায় না। সেকারণে অবিলম্বে কংগ্রেস সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।’


আরো সংবাদ



premium cement